স্বাস্থ্য মন্ত্রণালয়কে ৫টি থার্মাল স্ক্যানার উপহার দিলো সামিট গ্রুপ

করোনাভাইরাস মোকাবেলায় দেশের আন্তর্জাতিক বিমানবন্দরসমূহে আগত যাত্রীদের তাপমাত্রা শনাক্তকরণের জন্য স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের কাছে ৫টি বিশ্বমানের থার্মাল স্ক্যানার উপহার দিয়েছে দেশের অন্যতম বৃহৎ অবকাঠামো উন্নয়নকারি প্রতিষ্ঠান সামিট গ্রুপ।

আজ বৃহস্পতিবার (১২ মার্চ) স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের কাছে থার্মাল স্ক্যানারগুলো হস্তান্তর করেন সামিট গ্রুপের ভাইস-চেয়ারম্যান মো. লতিফ খান। হস্তান্তর অনুষ্ঠানে সরকারি উচ্চপদস্থ কর্মকর্তা ছাড়াও আরও উপস্থিত ছিলেন সামিট গ্রুপের পরিচালক আজিজা আজিজ খান, ফাদিয়া খান এবং সালমান খান।

অনুষ্ঠানে প্রতিষ্ঠানটির পক্ষ থেকে বলা হয়, আন্তর্জাতিক বিমানবন্দরগুলোতে যাত্রীদের ভিড়ের মধ্যে জনস্বাস্থ্য এবং বিমানবন্দর সংশ্লিষ্ট কর্মকর্তাদের ব্যক্তিগত হ্যান্ডহেল্ড ডিভাইস দিয়ে কার্যকরিভাবে এবং কম সময়ে শরীরের তাপমাত্রা পরীক্ষা করা কষ্টসাধ্য। এই থার্মাল স্ক্যানারগুলো যাত্রীদের সঠিকভাবে জ্বর শনাক্তকরণে সাহায্য করবে, যা করোনাভাইরাসের (কোভিড-১৯) একটি প্রধান উপসর্গ। যাত্রীদের চিহ্নিতকরণের মাধ্যমে বিমানবন্দর এবং জনস্বাস্থ্য কর্মকর্তাদের ঝুঁকিপূর্ণ যাত্রীদের কোয়ারেন্টাইন কার্যক্রমকে ত্বরান্বিত করবে।

আজকের বাজার/ এ.এ