স্বাস্থ্য সরঞ্জাম বিতরণ শুরু করেছে গ্রামীণফোন

কোভিড-১৯ সংক্রমণ মোকাবিলায় স্বাস্থ্য অধিদপ্তর নির্বাচিত হাসপাতালের সামনের সারির স্বাস্থ্যকর্মীদের জন্য পিপিই, এন৯৫ মাস্ক, গ্লাভস ও গগলস সরবরাহ শুরু করেছে মোবাইল সেবা প্রদানকারী প্রতিষ্ঠান গ্রামীণফোন।

প্রথম ধাপে কুয়েত বাংলাদেশ মৈত্রী সরকারি হাসপাতালে ৬০০০ ইউনিট সম্পূর্ণ প্রতিরোধমূলক পোশাক, ল্যাটেক্স গ্লাভস ও গগলস সরবরাহ করে তারা।

গ্রামীণফোন স্বাস্থ্য অধিদপ্তরের সহায়তায় নির্ধারিত হাসপাতালে ৫০ হাজার প্রফেশনাল পিপিই ও ১০ হাজার পিসিআর টেস্টিং কিট সরবারহ করবে বলে সংবাদ মাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে।

তারা জানায়, কোভিড আক্রান্তের সংখ্যা উত্তরোত্তর বৃদ্ধি পাচ্ছে, এ অবস্থায় পিপিই সরবরাহ স্বাস্থ্য সেবাদাতাদের চিকিৎসাসেবা দেয়ার সময় আক্রান্ত হওয়া থেকে সুরক্ষিত রাখার মাধ্যমে ভাইরাস সংক্রমণ হ্রাসে সাহায্য করবে।

গ্রামীণফোনের প্রধান নির্বাহী ইয়াসির আজমান বলেন, ‘করোনাভাইরাস মোকাবিলায় আমাদের স্বাস্থ্যকর্মীরাই সম্মুখসারিতে রয়েছেন। এ মহামারির সময়, সকল ধরনের সহযোগিতা প্রদানে আমরা অঙ্গীকারবদ্ধ এবং এ সংকটকালীন সময়ে, সরকারকে সর্বাত্মক সহযোগিতা দিতে আমাদের প্রচেষ্টা অব্যাহত থাকবে। আমরা প্রথম ধাপের উপকরণ বিতরণ শুরু করেছি এবং ক্রমান্বয়ে বাকি ধাপগুলোও সম্পন্ন করব।’

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ বলেন, ‘এ মহামারি মোকাবিলায় প্রয়োজনীয় মেডিকেল সরঞ্জামের সুযোগ নিশ্চিতে বাংলাদেশের সরকারের সাথে সরকারি ও বেসরকারি খাত নিরলস কাজ করে যাচ্ছে। গ্রামীণফোনের এ উদ্যোগকে আমরা সাধুবাদ জানাই। পাশাপাশি, আমরা অন্য প্রতিষ্ঠানগুলোকেও এ পরিস্থিতি মোকাবিলায় এগিয়ে আসার আহ্বান জানাই।’