হাজার হাজার ইসরাইলী আর্মি করোনাভাইরাসে আক্রান্ত

করোনা ভাইরাসে মৃত্যুর সংখ্যা দিনে দিনে বেড়েই চলছে। এ আতঙ্কে কাঁপছে পুরো বিশ্ব। চীন থেকে এই ভাইরান ছড়িয়ে পড়েছে বিশ্বের বিভিন্ন দেশে। করোনা ভাইরাসে সন্দেহে ইসরাইলের ১,২৬২ জন সেনাকে কোয়ারান্টাইনে (পৃথকীকরণ) রাখা হয়েছে।

করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার সন্দেহে তাদেরকে পৃথক করা হয়েছে বলে জানা গেছে। ওই সেনাদেরকে চাকরির ডিউটিতে যাওয়ার পরিবর্তে বাড়িতে থাকতে বলা হয়েছে। বিশ্বে যখন করোনাভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়ছে, তখন ইসরাইলি সেনাবাহিনীর এই ১২শ সেনার ব্যাপারে এমন ব্যবস্থা নেওয়া হলো।

ইসরাইলের সামরিক বাহিনীর একজন মুখপাত্র জানিয়েছেন, যেসব সেনাকে করোনাভাইরাসে আক্রান্ত বলে সন্দেহ করা হচ্ছে, তাদেরকে কোয়ারান্টাইনে রাখা হয়েছে। এসব সেনার বেশিরভাগই ছুটিতে অধিকৃত ভূখণ্ডের বাইরে ছিল।

এর আগে ইসরাইলের ১৮৯ সেনাকে ১৪ দিনের জন্য বাধ্যতামূলকভাবে কোয়ারান্টাইনে রাখা হয়েছিল। ইসরাইলের ২১ সেনার দেহে এ পর্যন্ত করোনাভাইরাসের পরীক্ষায় পজিটিভ পাওয়া গেছে।

সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে চীন, থাইল্যান্ড, সিঙ্গাপুর, দক্ষিণ কোরিয়া, জাপান, ইতালি, ফ্রান্স, জার্মানি, স্পেন, অস্ট্রিয়া ও সুইজারল্যান্ডের নাগরিকদের ইসরাইলে প্রবেশ নিষিদ্ধ করেছে সরকার।

আজকের বাজার/এ.এ