হিরো আলমের মনোনয়নপত্র বাতিল

বগুড়া-৪ আসনে বহুল আলোচিত আশরাফুল ইসলাম আলম ওরফে হিরো আলমের মনোনয়নপত্র বাতিল করেছে নির্বাচন কমিশন (ইসি)।

রোববার, ২ ডিসেম্বর স্বতন্ত্র প্রার্থী হিরো আলমের মনোনয়নপত্র বাতিল প্রসঙ্গে রিটার্নিং অফিসার ফয়েজ আহমেদ জানান, তিনি তার নির্বচনী এলাকার এক শতাংশ ভোটারের স্বাক্ষর সঠিকভাবে দেখাতে পারেননি।

রিটার্নিং অফিসার ফয়েজ বলেন, স্বতন্ত্র হিসেবে কেউ প্রার্থী হতে চাইলে বা নির্বাচন করতে চাইলে মনোনয়নপত্রের সাথে সংশ্লিষ্ট এলাকার ১ শতাংশ ভোটারের স্বাক্ষর দাখিল করার কথা। কিন্তু তার জমাদানকৃত স্বাক্ষরে কিছু স্বাক্ষর জাল পাওয়া যাওয়ায় প্রার্থীতা বাতিল করা হয়েছে।

এদিকে মনোনয়ন বাতিলের ব্যাপারে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় রিটার্নিং অফিসারের এ সিদ্ধান্তের বিপক্ষে আপিল করবেন বলে জানিয়েছেন হিরো আলম।

তিনি বলেন, ‘মনোনয়ন বাতিলের মাধ্যমে আমার সাথে অবিচার করা হয়েছে। আমার এলাকার তিন লাখ ১২ হাজার ভোটারের বিপরীতে এক শতাংশের হিসেবে তিন হাজার ১২১টি স্বাক্ষরের প্রয়োজন ছিল। সেখানে আমি তিন হাজার ৫শ জনের স্বাক্ষর জমা দিয়েছি।’

এর আগে বগুড়া-৪ (কাহালু-নন্দিগ্রাম) আসন থেকে জাতীয় পার্টি থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন হিরো আলম। কিন্তু জাতীয় পার্টি থেকে চূড়ান্ত মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে কমিশনে মনোনয়নপত্র জমা দেন তিনি। তথ্য-ইউএনবি

আজকের বাজার/এমএইচ