হোম কোয়ারেন্টাইনে থেকে দেখে নিতে পারেন নেটফ্লিক্সের সর্বশেষ সিরিজগুলো

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাস আতঙ্কে ঘরের মধ্যে বন্দী জীবন পার করছেন অনেকে। কয়েক দিনের বন্দী জীবনে হাঁপিয়ে উঠেছেন কি? তাহলে বাধ্যতামূলক ছুটিতে থাকার সময়গুলো আপনি চাইলেই কাটাতে পারেন ভরপুর বিনোদন উপভোগের মাধ্যমে। হোম কোয়ারেন্টাইনে থাকার সময় দেখে নিতে পারেন ক্রমশ দর্শকের মূল বিনোদনের মাধ্যম হয়ে উঠা ওভার দ্য টপ (ওটিটি) সার্ভিস নেটফ্লিক্সের সেরা সিরিজগুলো। বিনোদনের এ যুগে নেটফ্লিক্স আপনার কাছে প্রচুর বিকল্প নিয়ে এসেছে। বছরের শুরুর দিকে বেশ কিছু উপভোগ্য টিভি সিরিজ চালু করেছে তারা। বাড়িতে ছুটি কাটানোর এ সময়টায় তাই দেখে নিতে পারেন মজার ও উপভোগ্য এ সিরিজগুলো। অনলাইন স্ট্রিমিংয়ের মাধ্যমে হাতে থাকা স্মার্টফোনটিই হতে পারে টেলিভিশন সেটের বিকল্প বিনোদন মাধ্যম।

আপনার দেখার মতো নেটফ্লিক্সের সর্বশেষ বিনোদন, রোমাঞ্চ এবং শিক্ষামূলক কয়েকটি সিরিজ নিয়ে কিছু তথ্য দেয়া হলঃ-

জেনটিফাইডঃ

টিভি সিরিজ দেখতে দেখতে আপনি যদি বাস্তবজীবন ও আপনার চারপাশের বিভিন্ন সম্প্রদায় নিয়ে জানতে চান তবে ‘জেনটিফাইড’ দেখতে ভুল করবেন না। লস অ্যাঞ্জেলেসের বিভিন্ন শহরে ধারণ করা এ সিরিজের মাধ্যমে নেটফ্লিক্স একটি সম্প্রদায়কে তার নিজস্ব গল্প বলার সুযোগ করে দিয়েছে। এতে একটি শহরে প্রচুর অর্থের আগমনের ফলে সেখানকার সংস্কৃতি কীভাবে এগিয়ে যায় তা দেখানো হয়েছে।

কিলার ইনসাইড: দ্য মাইন্ড অব অ্যারন হারনান্দেজ

যারা থ্রিলার সিরিজের ব্যাপরে আগ্রহী তারা অবশ্যই দেখে নিতে পারেন নেটফ্লিক্সের মিনি সিরিজ ‘কিলার ইনসাইড: দ্য মাইন্ড অব অ্যারন হারনান্দেজ’। এ সিরিজটি এসএফএল তারকাকে নরহত্যার দায়ে কীভাবে দোষী সাব্যস্ত করা হয়েছে তার ওপর ভিত্তি করে তৈরি করা হয়েছে। শাস্তিভোগ করার সময়ে তিনি কারাগারে যে আত্মহত্যা করেছেন তাও দেখানো হয়েছে।

দ্য ফার্মাসিস্টঃ

জেনার ফার্স্ট এবং জুলিয়া উইলফবি ন্যাসন পরিচালিত সর্বশেষ নেটফ্লিক্স সিরিজ ‘দ্য ফার্মাসিস্ট’-এ তিনটি ভিন্ন সিরিজকে একসঙ্গে করা হয়েছে। এ ডকুমেন্টারি সিরিজটিতে ড্যান জুনিয়র নামে এক যুবকের হত্যার ঘটনা তুলে ধরা হয়েছে। যে কোকেন কিনতে গিয়ে মারা যায়। তারপরে গল্পের কাহিনীতে যুবকের ফার্মাসিস্ট বাবা ছেলে হত্যা মামলার তদন্তে নিয়োজিত দুর্নীতিগ্রস্ত পুলিশের কাছে সহযোগিতা না পেয়েও কীভাবে হত্যাকারীকে খুঁজে পান তা তুলে ধরা হয়েছে।

বেবিসঃ

শিশুদের কে না পছন্দ করে। শিশুকালে আপনি কেমন ছিলেন তার কিছুই হয়ত আপনি মনে করতে পারবেন না। বাবা-মা এমনকি বিজ্ঞানীদের কাছেও শিশুদের বেড়ে উঠা নিয়ে রোমাঞ্চের শেষ নেই। ‘বেবিস’ নামে সর্বশেষ ডকুমেন্টারি সিরিজটি স্ট্রিম করে আপনি দেখতে পাবেন শিশুরা কীভাবে ঘুমায়, হাসে, তাদের প্রথম খাবার গ্রহণ করা, হামাগুড়ি দিতে দিতে কীভাবে হাঁটতে শেখে, প্রথম বলতে শেখা। যা আপনাকে অজান্তেই নিজের শিশুকাল নিয়ে ভাবতে শেখাবে। সূত্র-ইউএনবি

আজকের বাজার/আখনূর রহমান