১০ প্রতিষ্ঠানকে ভ্যাট পুরস্কার প্রদান

ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় সর্বোচ্চ ভ্যাটদাতা হিসেবে ১০টি প্রতিষ্ঠানকে পুরস্কার ও সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়েছে।

মঙ্গলবার জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) প্রধান কার্যালয়ে সংস্থাটির চেয়ারম্যান মো. মোশাররফ হোসেন ভূঁইয়া ওই পুরস্কার প্রদান করেন।

আন্তর্জাতিক বাণিজ্য মেলা ২০১৯ এ সর্বোচ্চ ভ্যাট প্রদানকারী ১০টি প্রতিষ্ঠানের তালিকা ও আদায়ের পরিমাণ হলো, হাতিল কমপ্লেক্স লিমিটেড- ৯৯ দশমিক ৪৪ লাখ টাকা, ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেড- ৪২ দশমিক ১২ লাখ টাকা, এসকোয়ার ইলেকট্রনিক্স লিমিটেড- ৩৪.৯০ লাখ টাকা, র‌্যাংগস ইলেকট্রনিক্স লিমিটেড- ২৭.৪২ লাখ টাকা, বাটারফ্লাই মার্কেটিং লিমিটেড- ২৩.১০ লাখ টাকা, আরএফএল ইলেক্ট্রনিক্স লিমিটেড- ২১.৫৯ লাখ টাকা, ফেয়ার ইলেক্ট্রনিক্স লিমিটেড- ১৮.৮৫ লাখ টাকা, ডিউরেবল প্লাস্টিক লিমিটেড- ১৭.২১ লাখ টাকা, নাভানা ফার্নিচারর্স লিমিটেড- ১৬.৫২ লাখ টাকা ও রংপুর মেটাল ইন্ডাস্ট্রিজ লিমিটেড- ১৫.৮৬ লাখ টাকা।

অনুষ্ঠানে হাতিল কমপ্লেক্স লিমিটেডের পক্ষে মশিউর রহমান, ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের পক্ষে হুমায়ুন কবির, এসকোয়ার ইলেকট্রনিক্স লিমিটেডের পক্ষে আবু বকর, র‌্যাংগস ইলেট্রনিক্স লিমিটেডের পক্ষে মাসুদ হোসেন মানিক, বাটারফ্লাই মার্কেটিং লিমিটেডের পক্ষে শাহজাহান মজুমদার, আরএফএল ইলেকট্রনিক্স লিমিটেড, ডিউরেবল প্লাস্টিক লিমিটেড, রংপুর মেটাল ইন্ডাস্ট্রিজ লিমিটেডের পক্ষে চৌধুর আতিউল রাসুল, ফেয়ার ইলেকট্রনিক্স লিমিটেডের পক্ষে কাজী নাসির ও নাভানা ফার্নিচার লিমেটেডের পক্ষে ইয়ামিন রিকু পুরস্কার গ্রহণ করেন।

অনুষ্ঠানে জানানো হয়, ২৪ তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা থেকে রেকর্ড ৭ কোটি ১ লাখ টাকা মূল্য সংযোজন কর (মূসক/ভ্যাট) আদায় হয়েছে। যা লক্ষ্যমাত্রার চেয়ে ১ কোটি টাকা বেশি। ২০১৮ সালে বাণিজ্য মেলা থেকে আদায় করা ভ্যাটের পরিমাণ ছিল ৫ কোটি টাকা।

আজকের বাজার/এমএইচ