১২দিন ধীর থাকবে ইন্টারনেটের গতি

২০ এপ্রিল থেকে সারাদেশে ব্যহত হবে ইন্টারনেট সার্ভিস ব্যবস্থা। কক্সবাজারের সাবমেরিন ক্যাবলের ল্যান্ডিং স্টেশনে রিপিটার প্রতিস্থাপন ও সংস্কার কাজের কারনে ইন্টারনেটের গতি কমে যেতে পারে বলেও জানিয়েছে বাংলাদেশ সাবমেরিন ক্যাবল কোম্পানি লিমিটেড (বিএসসিসিএল)।

বিএসসিসিএল এর পক্ষ থেকে জানানো হয় আগামী ২০ এপ্রিল থেকে ১ মে পর্যন্ত ১২দিন পর্যন্ত ইন্টারনেটের এই ধীর গতি থাকবে। বিএসসিসিএলের ব্যবস্থাপনা পরিচালক মশিউর রহমান এই তথ্য নিশ্চিত করেছেন।

মশিউর রহমান সাংবাদিকদের বলেন, ২০ এপ্রিল থেকে ১ মে পর্যন্ত সাবমেরিন ক্যাবলের কক্সবাজার ল্যান্ডিং স্টেশনের সার্কিটগুলো বন্ধ থাকবে। এই সময় দ্বিতীয় সাবমেরিন ক্যবলের মাধ্যমে আইটিসি অপারেটর সার্কিটগুলো সীমতিভাবে চালু রাখা হবে। আর এই একটি সারমেরিন ক্যাবলের মাধ্যমে ইন্টারনেটের গতি স্বাভাবিক রাখা সম্ভব হবে না।

রিপিটার প্রতিস্থাপন ও সংস্কার কাজ চলাকালীন সময়ে ইন্টারনেট সার্ভিস ব্যবহারে সাময়িক অসুবিধায় পড়তে হবে গ্রাহকদের। বিএসসিসিএল কর্তৃপক্ষের পক্ষ থেকে সংশ্লিষ্ট আইজিডব্লিউ এবং অন্যান্য টেলিকম সংস্থাকে তাদের সাথে যোগাযোগ করে আন্তর্জাতিক সার্কিট চালু রাখার ব্যবস্থা নিতে অনুরোধ করা হয়েছে।

গ্রাহকদের এই সাময়িক অসুবিধার জন্য দু:খ প্রকাশও করেছে বিএসসিসিএল কর্তৃপক্ষ।