১৫ ও ২১ আগস্টের খুনিদের ফিরিয়ে আনার চেষ্টা চলছে: স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, ১৫ ও ২১ আগস্টের পলাতক খুনিদের দেশে ফিরিয়ে আনার চেষ্টা চলছে। ফিরিয়ে এনে দ্রুতই তাদের বিচার কার্যকর করা হবে।

শনিবার রাজধানীর সেগুন বাগিচায় শিল্পকলা একাডেমিতে বাংলাদেশ মুক্তিযুদ্ধা জনকল্যাণ ফাউন্ডেশন (বিএমজেএফ) আয়োজিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।

এসময় মন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর অবদানের কথা আমরা মুক্তিযুদ্ধারা কোনো দিন ভুলব না। ১৯৭৫ সালের ১৫ আগস্টের নারকীয় হত্যাকাণ্ডের পর ইতিহাস বিকৃতির চেষ্টা চলেছে বহুবার। কিন্তু ঘাতকরা জানেনা ইতিহাস কখনো বিকৃত করা যায় না।

আমরা মুক্তিযুদ্ধারা কি চাই? ভবিষ্যত প্রজন্মের জন্য একটি শান্তির বাংলাদেশ রেখে যেতে। সোনার বাংলা গড়তে বঙ্গবন্ধুর জায়গায় কাজ করছেন শেখ হাসিনা। ২০৪০ সালের মধ্যে পৃথিবীর বুকে মাথা উচু করে দাঁড়াবে উন্নত বাংলাদেশ।

এতে আরো বক্তব্য রাখেন সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ। বিএমজেএফ-এর চেয়ারম্যান বীর মুক্তিযুদ্ধা প্রফেসর ডা. আলতাফ হোসেন সরকারের সভাপতিত্বে আনুষ্ঠানটি সঞ্চালনা করেন প্রতিষ্ঠানটির মহাসচিব ও নির্বাহী পরিচালক মোহাম্মদ মতিয়র রহমান ডিজেল।

প্রধান আলোচক ছিলেন বিএমজেএফ-এর উপদেষ্টা বীর মুক্তিযুদ্ধা মো. হাসানুর রহমান। উপস্থিত ছিলেন, ঢাকা মহানগর আওয়ামী লীগের সাবেক সহ সভাপতি মো. ফয়েজ উদ্দিন মিয়াসহ মুক্তিযুদ্ধারা।

আজকের বাজার/এমএইচ