১৭ কোটি টাকার উন্নয়ন কাজের উদ্বোধন ডিএসসিসির

অবকাঠামো উন্নয়ন প্রকল্পের আওতায় প্রায় ১৭ কোটি টাকার উন্নয়ন কাজের উদ্বোধন করেছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। এসব উন্নয়ন প্রকল্পের আওতায় তিনি আজ বিকালে পুরান ঢাকার দয়াগঞ্জ, ধোলাইখাল, সূত্রাপুর পার্ক, নব সজ্জিত কমিউনিটি সেন্টারসহ বিভিন্ন সড়কের জন্য সমাপ্তকৃত রোড, ফুটপাথ, রোড মিডিয়ান, পাইপ নর্দমা ইত্যাদি উন্নয়ন কাজের উদ্বোধন করেন।

তিনি নব নির্মিত মেয়র মোহাম্মদ সাঈদ খোকন পার্ক, নব সজ্জিত সুত্রাপুর কমিউনিটি সেন্টার, ডিস্টিলারী রোডের পাইপ নর্দমা নির্মাণসহ রাস্তা ও ফুটপাতের সমাপ্তকৃত কাজ এবং দয়াগঞ্জ চৌরাস্তা থেকে বানিয়ানগর মোড় হয়ে ধোলাইখাল ও সূত্রাপুর থানা পর্যন্ত রাস্তা, ফুটপাত ও মিডিয়ানের সমাপ্তকৃত উন্নয়ন কাজ উদ্বোধন করেন। উন্নয়ন প্রকল্প উদ্বোধনকালে সাঈদ খোকন বলেন, আজ এসব স্থাপনার উদ্বোধনের মধ্য দিয়ে এলাকাবাসীর দীর্ঘ প্রতীক্ষীত বিভিন্ন দাবী পূরণ করা হয়েছে। কর্পোরেশনের পক্ষ থেকে চলমান আরো যেসব উন্নয়ন কার্যক্রম রয়েছে সেগুলিও অতি অল্প সময়ের মধ্যে নগরবাসীর ব্যবহারের জন্য উন্মুক্ত করে দেয়া হবে। তখন দক্ষিণ ঢাকা এক অনিন্দ্য সুন্দর রূপ লাভ করবে। পুরনো ঢাকার চেহারা বদলে যাবে। উন্নয়নের স্রোতধারায় বদলে যাওয়া এ নগরীর বিভিন্ন উন্নয়ন নগরবাসীর কাছে স্পষ্টত দৃশ্যমান হবে।

এ সময় স্থানীয় সংসদ সদস্য কাজী ফিরোজ রশীদ, কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ্ ইমদাদুল হক, স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর শহীদুল্লাহ মিনু, আবদুল কাদের, আবদুস শাহেদ মন্টু, প্রধান প্রকৌশলী রেজাউল করিম, স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দসহ এলাকার বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

৩ কোটির অধিক অর্থ ব্যয়ে উন্নয়নকৃত সূত্রাপুর কমিউনিটি সেন্টারে শীতাতপ নিয়ন্ত্রিত হলরুম, কার পার্কিং, বৈদ্যুতিক সাব স্টেশন, জেনারেটর, গেস্ট রুমসহ নানা সুবিধা, এক কোটি টাকা ব্যয়ে নব নির্মিত সাঈদ খোকন পার্কে ওয়াকওয়ে, ফুটপাত, ড্রেনেজ সুবিধা, কফি শপ ইত্যাদি সুবিধা অন্তর্ভুক্ত করা হয়েছে ।

এছাড়া জলাবদ্ধতা নিরসনকল্পে ডিস্টিলারী রোডে সাড়ে ৫ কোটি টাকা ব্যয়ে ৯৭৯১ বর্গ মিটার রাস্তা কার্পেটিং, ২৭৪৪ বর্গ মিটার সিসি রাস্তা, ৯৯৫ মিটার পাইপ নর্দমা এবং প্রায় সাড়ে ৭ কোটি টাকা ব্যয়ে দয়াগঞ্জ চৌরাস্তা হতে বানিয়ানগর মোড় হয়ে ধোলাইখাল ও সূত্রাপুর থানা পর্যন্ত সড়কে ২৯ হাজার বর্গ মিটার রাস্তা কার্পেটিং, ৩৬২৭ বর্গ মিটার ফুটপাথ, ১১৫০ মিটার রোড মিডিয়ান এবং ৩৬৩ মিটার পাইপ নর্দমা নির্মাণ করা হয়েছে।খবর:বাসস

আজকের বাজার/আখনূর রহমান