২০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ৫ গুণীজন ও ৫ মেধাবী ব্যাংকারকে মার্কেন্টাইল ব্যংকের সম্মাননা প্রদান

মার্কেন্টাইল ব্যাংক লিমিটেড এবছর ৪ গুণী ব্যক্তি ও ১টি প্রতিষ্ঠানকে স্ব স্ব ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য মার্কেন্টাইল ব্যাংক সম্মাননা- ২০১৯ প্রদান করে। আজ সোমবার (১৭ জুন ২০১৯) হোটেল ইন্টারকন্টিনেন্টাল-এ এক আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানে বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সম্মাননাপ্রাপ্ত গুণীজনদের হাতে স্বর্ণপদক, সম্মাননা স্মারক ও ৩ লক্ষ টাকার চেক তুলে দেন। এতে সভাপতিত্ব করেন ব্যাংকের চেয়ারম্যান এ. কে. এম. সাহিদ রেজা এবং স্বাগত বক্তব্য দেন ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মোঃ কামরুল ইসলাম চৌধুরী। প্রধান অতিথির বক্তব্যে ফজলে কবির বলেন মার্কেন্টাইল ব্যাংক ব্যবসার পাশাপাশি সামাজিক দায়বদ্ধতামূলক কার্যক্রমে উল্লেখযোগ্য ভূমিকা রাখছে। হতদরিদ্র, অসহায়, পিছিয়ে পড়া মানুষের পাশে দাঁড়ানো ও সমাজকে এগিয়ে নেওয়া গুণীজনদের সম্মান দেখানোর এ আয়োজন সকল প্রতিষ্ঠানের জন্য অনুসরণীয় বলেও মন্তব্য করেন গভর্নর।

‘মার্কেন্টাইল ব্যাংক সম্মাননা-২০১৯’ প্রাপ্ত ৫ গুণী ব্যক্তি/প্রতিষ্ঠান হলোঃ
(০১) শিক্ষা-ড. তোফায়েল আহমেদ, (০২) মুক্তিযোদ্ধা ও মুক্তিযুদ্ধভিত্তিক গবেষণা-ক্যাপ্টেন সাহাবুদ্দিন আহমেদ, বীর উত্তম, (০৩) অর্থনীতি ও অর্থনীতি বিষয়ক গবেষণা-বাংলাদেশ মৎস্য গবেষণা ইনস্টিটিউট, ময়মনসিংহ, (০৪) শিল্প ও বাণিজ্য- আবুল কাশেম (আবুল খায়ের গ্রæপ) ও (০৫) ক্রীড়া-মোঃ মোশাররাফ হোসেন খান (সাঁতারু)।

‘এমবিএল ইয়াং ব্যাংকার্স অ্যাপ্রিসিয়েশন অ্যাওয়ার্ড-২০১৯’ প্রদানঃ
একই অনুষ্ঠানে পাঁচ ধাপে প্রতিযোগিতার মাধ্যমে নির্বাচিত দেশের সেরা ৫ জন মেধাবী, তরুণ ব্যাংকারকে ‘এমবিএল ইয়াং ব্যাংকার্স অ্যাপ্রিসিয়েশন অ্যাওয়ার্ড-২০১৯’ প্রদান করা হয়। প্রধান অতিথি তাঁদের হাতে সম্মাননা স্মারক, ২ লক্ষ টাকার চেক ও সনদ তুলে দেন।

‘এমবিএল ইয়াং ব্যাংকার্স অ্যাপ্রিশিয়েশন অ্যাওয়ার্ড-২০১৯’ প্রাপ্ত ০৫ ব্যাংকার হলেনঃ
(০১) উজ্জল কুমার সিংহ, অ্যাসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট, আইএফআইসি ব্যাংক লিমিটেড, (০২) সিরাজুল ইসলাম, অ্যাসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট, এবি ব্যাংক লিমিটেড, (০৩) এ কে এম হোসেনুজ্জামান, ফার্স্ট অ্যাসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট, মার্কেন্টাইল ব্যাংক লিমিটেড, (০৪) তাওহীদ খান মজলিস, ফার্স্ট অ্যাসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট, মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেড ও (০৫) মোহাম্মদ আরাফাত হোসেন, ফার্স্ট অ্যাসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট, ব্যাংক এশিয়া লিমিটেড।

ব্যাংকের চেয়ারম্যান এ. কে. এম. সাহিদ রেজা ব্যাংকের গ্রাহক সংখ্যা, শাখা, আমানত সংগ্রহসহ সব সূচকে অগ্রগতির চিত্র তুলে ধরে বলেন, গত ২০ বছরের পরিশ্রমে মার্কেন্টাইল ব্যাংক একটি টেকসই ব্যাংক হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে। ভবিষ্যতেও করপোরেট সুশাসনকে গুরুত্ব দিয়ে গ্রাহকবান্ধব ব্যাংকিং করার প্রতিশ্রæতি দেন তিনি।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ব্যাংকের ভাইস চেয়ারম্যান মোঃ আব্দুল হান্নান ও এ.এস.এম. ফিরোজ আলম, নির্বাহী কমিটির চেয়ারম্যান আলহাজ্ব আকরাম হোসেন (হুমায়ুন), ঝুঁকি ব্যবস্থাপনা কমিটির চেয়ারম্যান ডঃ মোঃ রহমত উল্লাহ, মার্কেন্টাইল ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান এম. আমানউল্লাহ, মার্কেন্টাইল ব্যাংক সিকিউরিটিজ লিঃ এর চেয়ারম্যান মোহাম্মদ সেলিম, পরিচালক মোরশেদ আলম এমপি, শহিদুল আহ্সান, মোঃ আনোয়ারুল হক ও আলহাজ্ব মোশাররফ হোসেন। ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মতিউল হাসান উপস্থিত সকলের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন।

আরও উপস্থিত ছিলেন ব্যাংকের সম্মানিত গ্রাহক, উদ্যোক্তা ও শেয়ারহোল্ডারগণ, উপব্যবস্থাপনা পরিচালকবৃন্দ, উর্ধ্বতন নির্বাহী, প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।