২০১৬ সালের ডিগ্রি পাস ও অনার্স দ্বিতীয় বর্ষ পরীক্ষার ফল প্রকাশ

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিত ২০১৬ সালের ডিগ্রী পাস ও সার্টিফিকেট কোর্স (পুরাতন সিলেবাস) ও অনার্স দ্বিতীয় বর্ষ পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে।
জাতীয় বিশ্ববিদ্যালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ এ তথ্য জানানো হয়। এই ফলাফল আজ বুধবার বিকেল ৫ টায় প্রকাশ করা হয়েছে।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, সারাদেশের ১,৬৩৩ টি কলেজের মোট ৬৯৬ টি কেন্দ্রে ৫২ হাজার ৫৪০ জন (নিয়মিত, অনিয়মিত ও মানোন্নয়নসহ) পরীক্ষার্থী এ পরীক্ষায় অংশগ্রহণ করে।

উত্তীর্ণের হার ৭৬ দশমিক ৭৭ শতাংশ। পরীক্ষার্থীর ফল বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (www.nu.ac.bd/results) থেকে এবং যে কোন মোবাইল থেকে মেসেজ অপশনে গিয়ে NU DEG ROLL. No লিখে 16222 নম্বরে Send করে ফল পাওয়া যাবে।

এদিকে অপর এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিত ২০১৮ সালের অনার্স দ্বিতীয় বর্ষ পরীক্ষার ফল আজ প্রকাশ করা হয়েছে।

এ পরীক্ষায় ৩১টি বিষয়ে সারাদেশে ৭৩৪ টি কলেজের ৪লাখ ৩১হাজার ৬৬০ জন পরীক্ষার্থী (নিয়মিত, মানোন্নয়ন, অনিয়মিত) মোট ২৭৫টি কেন্দ্রে অংশগ্রহণ করে তৃতীয় বর্ষে প্রোমোটেড হয়েছে ২ লাখ ৩৯ হাজার ১০২ জন। উত্তীর্ণের হার ৯৪ দশমিক ৯৬ শতাংশ।

প্রকাশিত ফল SMS এর মাধ্যমে আজ বুধবার রাত ৮ টা থেকে যে কোন মোবাইল মেসেজ অপশনে গিয়ে nuhp2 Roll লিখে 16222 নম্বরে Send করে এবং বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.nu.ac.bd এবং www.nubd.info থেকে ফল জানা যাবে।