২৪ ঘণ্টায় দেশে ১৪১ পুলিশ সদস্য করোনায় আক্রান্ত

গত ২৪ঘণ্টায় সারা দেশের পুলিশ বাহিনীর সদস্যদের মধ্যে আরও ১৪১ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে পুলিশে মোট আক্রান্ত সদস্যের সংখ্যা দাড়াল ৬৭৭জন।

গতকাল বৃহস্পতিবার পর্যন্ত আক্রান্ত সদস্যের সংখ্যা ছিল ৫৩৬। এ সময় করোনায় আক্রান্ত হয়ে চার পুলিশের মৃত্যু হয়। এ পর্যন্ত যে চারজন মারা গেছেন, তাঁরা সবাই ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) সদস্য।

পুলিশ সদর দপ্তরের সূত্র জানায়, আজ দুপুরে পর্যন্ত সারা দেশে পুলিশের ১ হাজার ২২৪ জন সদস্যকে কোয়ারেন্টিনে রাখা হয়েছে। আর আইসোলেশনে আছেন ১৫৯ জন। আর করোনায় আক্রান্ত ৫৫ জন পুলিশ সদস্যকে সুস্থ ঘোষণা করা হয়েছে।

করোনাভাইরাসে সংক্রমিত হয়ে আজ সকালে ঢাকায় নাজির উদ্দীন নামের এক এসআই মারা যান। নাজির উদ্দীন স্পেশাল ব্রাঞ্চে কর্মরত ছিলেন। ২৫শে এপ্রিল তার করোনা শনাক্ত হয়। রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। তার গ্রামের বাড়ি পাবনার ভাঙ্গুরা উপজেলার কাজিটোলা গ্রামে। সকালে রাজারবাগে জানাজা শেষে পুলিশের ব্যবস্থাপনায় তাঁর মরদেহ গ্রামের বাড়িতে পাঠানো হয়। সেখানে জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা ও পুলিশ সদস্যদের উপস্থিতিতে ধর্মীয় বিধান অনুযায়ী মরদেহ দাফন করা হবে।সূত্র: ডিবিসি

এর আগে পুলিশের আরও তিন সদস্য মারা গেছেন, বুধবার মারা যাওয়া দু’জন পুলিশ সদস্য হলেন পিওএম এর সদস্য এএসআই আবদুল খালেক ও ট্রাফিকের কনস্টেবল আশেক মাহমুদ। করোনায় আক্রান্ত হওয়ার পর আইসোলেশনে থাকা অবস্থায় বুধবার রাতে মারা যান তারা। মঙ্গলবার রাতে করোনায় আক্রান্ত হয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পুলিশ সদস্য কনস্টেবল জসিম উদ্দিনের মৃত্যু হয়। তিনি ওয়ারী পুলিশ বিভাগে কর্মরত ছিলেন।

পুলিশ সদর দপ্তরের অপারেশন শাখা থেকে পাওয়া তথ্যে দেখা গেছে, করোনায় আক্রান্ত ইউনিটগুলোর মধ্যে সবচেয়ে বেশি পুলিশ সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন ঢাকা মহানগরীতে। সেখানে প্রতিদিনই কেউ না কেউ সংক্রমিত হচ্ছেন।