২৫ বছর বয়সেই মন্ত্রী!

আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় থেকে আইন বিষয়ে সর্বোচ্চ ডিগ্রি নিয়েছেন সাইদ সাদিক আবদুল রহমান। এটা আহামরি চমক জাগানো গল্প নয়। তবে চমক রয়েছে পরবর্তী ধাপে।

সাইদ সাদিক এখন মাত্র ২৫ বছরের যুবক। আর এ বয়সেই তিনি পেয়েছেন মালয়েশিয়ার যুব ও ক্রীড়া মন্ত্রীর দায়িত্ব! অবিশ্বাস্য হলেও সত্য।

মন্ত্রীসভা গঠনে তরুণ একজনকে মন্ত্রীসভায় ঠাঁই দিয়ে তাক লাগিয়ে দিয়েছেন মালয়েশিয়ার মাহাথির মোহাম্মদ সরকার।

দেশের সর্বকনিষ্ঠ মন্ত্রী হিসেবে নিয়োগ পাওয়ার পর এক বিবৃতিতে তিনি বলেন, তার মতো তরুণকে মন্ত্রী হিসেবে নিয়োগ দিয়ে সরকার এটাই প্রমাণ করল যে, তারা তরুণ নেতৃত্বকে স্বাগত জানিয়েছে।

তিনি বলেন, সরকার বিশ্বাস করে যে, দেশের তরুণদের হাতে নিজেদের ভাগ্য এবং ভবিষ্যত নির্ধারিত হবে। এই নিয়োগের মাধ্যমে ভবিষ্যতে দেশের চালিকাশক্তিতে তরুণদের অংশগ্রহণ বাড়বে।

১৯৯২ সালের ডিসেম্বরে জন্মগ্রহণ করেন এ তরুণ রাজনীতিবিদ। দেশটির জুহর প্রদেশের পুলাই থেকে নির্বাচনে জিতে পার্লামেন্টে ঠাঁই করে নেন তিনি। এত অল্প বয়সে দায়িত্ব পাওয়ায় সাঈদ সাদিক প্রশংসার সাগরে ভাসছেন রীতিমত। তবে অনেকে সমালোচনা করেছেন, গুরুত্বপূর্ণ একটি মন্ত্রণালয়ের দায়িত্ব নেয়ার মত তার যোগ্যতা হয়েছে কিনা।

তবে সাঈদ জানান, যে দায়িত্ব তিনি পেয়েছেন তা যথাযতভাবে পালন করার চেষ্টা করে যাবেন। সবাই মিলে কাজ করলে সফলতা অর্জন সম্ভ্যব বলে তিনি বিশ্বাস করেন।

আরএম/