২৮ প্রতিষ্ঠান পেল আইসিএসবি ন্যাশনাল অ্যাওয়ার্ড ২০১৭

দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখায় ২৮ টি প্রতিষ্ঠানকে পুরস্কৃত করেছে ইনস্টিটিউট অব চার্টার্ড সেক্রেটারি অফ বাংলাদেশ আইসিএস বি। ২০১৭ সালে যেসব প্রতিষ্ঠান বাংলাদেশের অর্থনীতিকে এগিয়ে নিতে উল্লেখযোগ্য অবদান রেখেছে তাদেরকে পুরস্কৃত করা হয়েছে। রাজধানীর রেডিসন ব্লু হোটেলে আজ এই পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এবছর ১১ টি ক্যাটাগরিতে গোল্ড, সিলভার, ও ব্রোঞ্জ পদক হিসেবে মোট ২৮ টি পুরষ্কার দেওয়া হয়।

ব্যাংকিং প্রতিষ্ঠান মধ্যে স্বর্ণপদক লাভ করেছে ইস্টার্ন ব্যাংক লিমিটেড।সিলভার পদক সাউথইস্ট ব্যাংক লিমিটেড এবং ব্রোঞ্জ পদক অনর্জ করেছে প্রাইম ব্যাংক লিমিটেড।
নন ব্যাংকিং প্রতিষ্ঠান হিসেবেস্বর্ণপদক অর্জন করেছে আইডিএলসি ফাইন্যান্স লিমিটেড, সিলভার ডেল্টা ব্র্যাক হাউজিং ফাইন্যান্স কর্পোরেশন লিমিটেড এবং ব্রোঞ্জ পদক অর্জন করেছে ইউনিয়ন ক্যাপিটাল লিমিটেড।

ইন্স্যুরেন্স কোম্পানির মধ্যে স্বর্ণপদক অর্জন করেছে গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড সিলভার অর্জন করেছে প্রাইম ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড এবং ব্রোঞ্জ পদক অর্জন করেছে ফনিক্স ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড ‌

ফার্মাসিউটিক্যাল এবং কেমিক্যাল কোম্পানির মধ্যে স্বর্ণপদক অর্জন করেছে দ্য একমি ল্যাবরেটরিজ লিমিটেড এবং সিলভার পদক অর্জন করেছে ইবনে সিনা ফার্মাসিউটিক্যাল ইন্ডাস্ট্রি লিমিটেড।

টেক্সটাইল এবং আর এন জি কোম্পানির মধ্যে স্বর্ণপদক অর্জন করেছে মাতিন স্পিনিং মিলস লিমিটেড সিলভার পদক প্যারামাউন্ট টেক্সটাইল লিমিটেড এবং ব্রোঞ্জ পদক অর্জন করেছে রিজেন্ট টেক্সটাইল মিলস লিমিটেড।

ফুড এন্ড এলাইড কম্পানিজ এর মধ্যে স্বর্ণপদক অর্জন করেছে গোল্ডেন হার্ভেস্ট এগ্রো ইন্ডাস্ট্রি লিমিটেড সিলভার পদক অলিম্পিক ইন্ডাস্ট্রিজ লিমিটেড এবং ব্রোঞ্জ পদক অর্জন করেছে জেমিনি সি ফুড লিমিটেড।

আইটি ও টেলিকম কোম্পানির মধ্যে 2 টি পুরস্কার ঘোষণা করা হয়েছে এই খাতে স্বর্ণপদক অর্জন করেছে বাংলাদেশ সাবমেরিন কেবল কোম্পানী লিমিটেড এবং সিলভার পদক অর্জন করেছে গ্রামীণফোন লিমিটেড

ইঞ্জিনিয়ারিং কোম্পানির মধ্যে স্বর্ণপদক অর্জন করেছে সিঙ্গার বাংলাদেশ লিমিটেড সিলভার ও ব্রোঞ্জ পদক অর্জন করেছে যথাক্রমে বিবিএস কেবলস লিমিটেড এবং বিএসআরএম স্টিল লিমিটেড।

ম্যানুফ্যাকচারিং খাতে স্বর্ণপদক অর্জন করেছে ব্রিটিশ আমেরিকান টোব্যাকো বাংলাদেশ লিমিটেড সিলভার পদক প্যাক সিরামিক বাংলাদেশ লিমিটেড এবং ব্রোঞ্জ পদক অর্জন করেছে প্রিমিয়ার সিমেন্ট মিলস লিমিটেড।

ফুয়েল এন্ড পাওয়ার কোম্পানির মধ্যে একমাত্র পুরস্কার স্বর্ণপদক অর্জন করেছে সামিট পাওয়ার লিমিটেড।

সার্ভিস বা সেবা প্রদানকারী কোম্পানির মধ্যে স্বর্ণপদক অর্জন করেছে ইস্টার্ন হাওজিন লিমিটেড এবং সিলভার পদক অর্জন করেছে ইউনিক হোটেল এন্ড রিসোর্ট লিমিটেড।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। তিনি বলেন, আমি প্রতি বছর আইসিএসবি এবং আইসিএমএবি এর বার্ষিক পুরস্কার বিতরণী অনুষ্ঠানের জন্য অপেক্ষা করি। কারন তাদের হাতে পুরস্কার তুলে দিতে পেরে আমি আনন্দ বোধ করি। যারা আজকের অনুষ্ঠানে পুরস্কার পেয়েছেন এখানেই তাদের দায়িত্ব শেষ নয়। চার্টার্ড সেক্রেটারিদের দেশের অর্থনীতিতে বিশেষ অবদানের আহ্বান জানান তিনি।