২ ঘন্টা আপ্রাণ চেষ্টার পর নেভানো হয়েছে রাজারবাগ পুলিশ লাইন্সের স্টোরের আগুন

রাজধানীর রাজারবাগ পুলিশ লাইন্সের অস্ত্রাগার সংলগ্ন স্টোর রুমের আগুন নেভানো হয়েছে। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ১১টি ইউনিট প্রায় ২ ঘণ্টা চেষ্টা চালিয়ে আজ ভোর রাতে আগুন পুরোপুরি ভাবে নেভাতে সক্ষম হয়।

অগ্নিকান্ডে কোন হতাহতের খবর পাওয়া যায়নি ও স্টোর রুমের পাশে থাকা ডিএমপি’র অস্ত্রাগারেরও ক্ষতি সাধিত হয়নি। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের কন্ট্রোল রুমের ডিউটি অফিসার রাসেল শিকদার আজ বাসসকে এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, রোববার দিবাগত রাত আড়াইটার দিকে রাজারবাগ পুলিশ লাইন্সের পুরাতন মালামালের স্টোর রুমে আগুন লাগে। আগুনের খবর পেয়ে ফায়ার সার্ভিস হেডকোয়ার্টার, খিলগাঁওসহ মোট ১১টি ইউনিট ঘটনাস্থলে পৌছে প্রায় ২ ঘণ্টা চেষ্টা চালিয়ে সোমবার ভোর ৪ টা ৫০ মিনিটে আগুন পুরোপুরি ভাবে নির্বাপন করতে সক্ষম হয়।

ফায়ার সার্ভিসের এই কর্মকর্তা জানান, প্রাথমিকভাবে অগ্নিকান্ডের কারণ এখনও জানা যায়নি। ক্ষয়ক্ষতি নিরূপণে ফায়ার সার্ভিসের কর্মীরা কাজ করছে। এতে কোন হতাহতের খবর পাওয়া যায়নি।

ঢাকা বিভাগের উপ-পরিচালক দেবাশীষ বর্ধন গনমাধ্যমকে বলেন, রাজারবাগের ওই স্টোর রুমটি এমন জায়গায় ছিল যেখানে পাশেই অস্ত্রাগার ছিল। এছাড়া পাশে আরেকটি ব্যারাক ছিল। ব্যারাকে অনেক পুলিশ সদস্য ঘুমাচ্ছিলেন।

আগুনে আশপাশের কোন ক্ষতি হয়নি বলে জানান তিনি। কিভাবে আগুনের সুত্রপাত হয় জানতে চাইলে ফায়ার সার্ভিসের এই কর্মকর্তা বলেন, আগুনের সুত্রপাত আগে থেকে বলা যাবে না। এলাকাটি সংবেদনশীল হওয়ায় তদন্ত কমিটি গঠিত হবে। কমিটির রিপোর্টের পর আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমান জানা যাবে। আজই ৩ থেকে ৫ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হবে বলেও জানান তিনি। তথ্য-বাসস

আজকের বাজার/আখনূর রহমান