৩ কোম্পানির ক্রেডিট রেটিং সম্পন্ন

পুঁজিবাজারে তালিকাভুক্ত তিন কোম্পানি ক্রেডিট রেটিং সম্পন্ন করেছে। কোম্পানিগুলো হচ্ছে- ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স, বিডিকম অনলাইন ও বে-লিজিং অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

ডেল্টা লাইফ

ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স ক্রেডিট রেটিং-এ “এএএ” পেয়েছে। ইমার্জিং ক্রেডিট রেটিং লিমিটেড (ইসিআরএল) এই রেটিং দিয়েছে।কোম্পানিটির ৩১ ডিসেম্বর, ২০১৫ সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন, ৩০ জুন, ২০১৬ সময়ের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন ও অন্যান্য তথ্যের উপর ভিত্তি করে ক্রেডিট রেটিং করেছে কোম্পানিটি।

বে-লিজিং

এই কোম্পানি ক্রেডিট রেটিংয়ে “এ-” পেয়েছে। ক্রেডিট রেটিং ইনফরমেশন অ্যান্ড সার্ভিসেস লিমিটেড (সিআরআইএসএল) এই রেটিং দিয়েছে। এতে দীর্ঘ মেয়াদে কোম্পানিটি “এ-” পেয়েছে। আর স্বল্প মেয়াদে “এসটি-২” পেয়েছে।

কোম্পানিটির ৩১ ডিসেম্বর, ২০১৫ সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন, ৩০ সেপ্টেম্বর, ২০১৬ সময়ের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন ও অন্যান্য তথ্যের উপর ভিত্তি করে ক্রেডিট রেটিং করেছে সিআরআইএসল।

বিডি কম

এই কোম্পানি ক্রেডিট রেটিংয়ে “এ+” পেয়েছে। ইমার্জিং ক্রেডিট রেটিং লিমিটেড (ইসিআরএল) এই রেটিং দিয়েছে। এতে দীর্ঘ মেয়াদে কোম্পানিটি “এ+” পেয়েছে। আর স্বল্প মেয়াদে “ইসিআরএল-২” পেয়েছে।

কোম্পানিটির ৩১ ডিসেম্বর, ২০১৫ সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন, ৩০ সেপ্টেম্বর, ২০১৬ সময়ের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন ও অন্যান্য তথ্যের উপর ভিত্তি করে ক্রেডিট রেটিং করেছে ইসিআরএল।

সুত্র: অর্থসূচক