‘৭০ টাকায় চাল খাবো না, নৌকায় ভোট দেব না’

জনগণ তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারলে আওয়ামী লীগের খবরই থাকবে না বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ। আজ শনিবার সকালে প্রেসক্লাবে খালেদা জিয়ার মুক্তির দাবিতে লেবার পার্টি আয়োজিত ‘প্রতিহিংসার রজনীতি: জাতীয় নির্বাচন ও বর্তমান প্রেক্ষাপট’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

মওদুদ আহমদ বলেন, আওয়ামী লীগ সরকারের ইচ্ছা সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে কারাগারে রেখে নির্বাচন করে ক্ষমতা দখল করতে। কিন্তু এ সুযোগ দেশের মানুষ আর দেবে না। জনগণকে ভোট দেওয়ার সুযোগ দিলেই দেখা যাবে বর্তমান সরকারের অবস্থা কি হয়। দেশবাসী বিএনপিকে ভোট দিয়ে খালেদা জিয়াকে প্রধানমন্ত্রী বানাবে।

তিনি বলেন, আওয়ামী লীগ নেতারা মনে করেছেন বিএনপি ও খালেদা জিয়াকে ছাড়া নির্বাচন করবেন।কিন্তু তাদের সে আশা কখনো পূরণ হবে না। বেগম জিয়াকে ছাড়া দেশে কোনো নির্বাচন হবে না, হতে দেওয়া হবে না।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সমালোচনা করে মওদুদ বলেন, তিনি সরকারি খরচে নৌকায় ভোট চাইবেন আর বিএনপি নেত্রীকে কারাগারে রাখবেন তা হবে না। সভা সমাবেশে গিয়ে উন্নয়নের প্রতিশ্রুতি দেবেন। নির্বাচন আইনে আছে তফসিল ঘোষণার পর কোনো রাজনৈতিক দল ও নেতা কোনো প্রতিশ্রুতি দিতে পারবে না। তাই শেখ হাসিনা জনসভা করে এখন উন্নয়নের যে প্রতিশ্রুতি দিচ্ছে তা জনগণের সঙ্গে প্রতারণা ছাড়া আর কিছু না।

বিএনপির এই সিনিয়র নেতা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আরেকটু সংযত হলে দেশকে আরো এগিয়ে নেওয়া যেত। দেশের গণতন্ত্রকে সুসংহত করা যেত। তার সামনে সুযোগ ছিলো বাকশাল কায়েমের মাধ্যমে আওয়ামী লীগের কপালে যে কালিমা লেপন হয়েছে তা মুছে ফেলার। কিন্তু তিনিও সেটা না করে, দেশে একদলীয় শাসন কায়েম করেছেন।

আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচন প্রসঙ্গে ব্যারিস্টার মওদুদ বলেন, আগামী নির্বাচবনে আওয়ামী লীগকে পরাজিত করতে কোনো শ্লোগান দরকার হবে না। খালেদা জিয়া আমাদের সঙ্গে থাকবেন আর শ্লোগান হবে, ৭০ টাকা দরে চাল খাবো না, নৌকায় ভোট দেব না; ১৫০ টাকায় পেয়াজ খাবো না, নৌকায় ভোট দেবো না।

আলোচনা সভার সভাপতিত্ব করেন লেবার পার্টির একাংশের সভাপতি ডা. মোস্তাফিজুর রহমান ইরান। এতে বক্তব্য রাখেন- বিএনপির ভাইস চেয়ারম্যান মীর নাছির উদ্দিন, বরকত উল্লাহ বুলু, অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী প্রমুখ।
আজকেরবাজার/এইচজে