৭ প্রতিষ্ঠানের প্রান্তিক প্রকাশ

পুঁজিবাজারে তালিকাভুক্ত ৭ প্রতিষ্ঠান প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে ।

প্রতিষ্ঠানগুলো হলো: ফিনিক্স ইন্স্যুরেন্স, বাংলাদেশ বিল্ডিং সিস্টেম (বিবিএস), সিভিও পেট্রোকেমিক্যাল রিফাইনারী লিমিটেড, দি পেনিনসুলা চিটাগং লি, এএফসি এগ্রো বায়োটিক লিমিটেড, ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিমিটেড, একটিভ ফাইন কেমিক্যালস

ফিনিক্স ইন্স্যুরেন্স

প্রথম প্রান্তিকের (জানুয়ারি -মার্চ , ১৯) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ফিনিক্স ইন্স্যুরেন্স। তাদের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৫৬ পয়সা। গত বছরের একই সময়ে যা ছিল ৬০ পয়সা। আর শেয়ার প্রতি নেট সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৩৬ টাকা৫০ পয়সা।

বাংলাদেশ বিল্ডিং সিস্টেম (বিবিএস)
তৃতীয় প্রান্তিকের (জানুয়ারি -মার্চ , ১৯) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত বাংলাদেশ বিল্ডিং সিস্টেম (বিবিএস)। তৃতীয় প্রান্তিকে তাদের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৫০ পয়সা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ৫১ পয়সা। এছাড়া নয় মাসে (জুলাই’১৮-মার্চ’১৯) প্রতিষ্ঠানটি ইপিএস হয়েছে ১ টাকা ৭০ পয়সা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ১ টাকা ৪৩ পয়সা। শেয়ার প্রতি নেট সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৬ টাকা ২৩ পয়সা।

সিভিও পেট্রোাকেমিক্যাল রিফাইনারী লিমিটেড
তৃতীয় প্রান্তিকের (জানুয়ারি -মার্চ,১৯) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত সিভিও পেট্রোকেমিক্যাল রিফাইনারী লিমিটেড। তৃতীয় প্রান্তিকে সিভিও’র শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১৭ পয়সা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ২৭ পয়সা। এছাড়া নয় মাসে (জুলাই,১৮-মার্চ,১৯) প্রতিষ্ঠানটির ইপিএস হয়েছে ২১ পয়সা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ১০ পয়সা ।ইপিএস বেড়েছে ১১০ শতাংশ।
এছাড়া কোম্পানির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ৬৭ পয়সা (নেগেটিভ) এবং শেয়ার প্রতি নেট সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৪ টাকা ৬৭ পয়সা।

 

দি পেনিনসুলা চিটাগং
পুঁজিবাজারে তালিকাভুক্ত দি পেনিনসুলা চিটাগং ২০১৮-২০১৯ হিসাব বছরের ৯ মাসে (জুলাই-মার্চ) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। এই সময় কোম্পানিটির রেভিনিউ প্রবৃদ্ধি হয়েছে ২৬ শতাংশ তবে ইপিএসে প্রবৃদ্ধি এসেছে ৭৮ শতাংশ। আর ৯ মাসে তাদের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৮৪ পয়সা। যা এর আগের বছর একই সময়ে ছিল ৪৭ পয়সা। প্রবৃদ্ধি ৭৮ শতাংশ। এসময় প্রতিষ্ঠানটির রেভিনিউ হয়েছিল ২৫ কোটি ৩৩ লাখ টাকা। এর আগের বছর একই সময়ে রেভিনিউ হয়েছিল ২০ কোটি সাড়ে ৪ লাখ টাকা। প্রবৃদ্ধি ২৬ শতাংশ। এছাড়া শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৩১ টাকা ১৫ পয়সা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর অর্থ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ২ পয়সা।

 

এএফসি এগ্রো বায়োটেক লিমিটেড
পুঁজিবাজারে তালিকাভুক্ত এএফসি এগ্রো বায়োটেক লিমিটেড ২০১৮-২০১৯ হিসাব বছরের তৃতীয় প্রান্তিকের (জানুয়ারি-মার্চ,১৯) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। এই সময় কোম্পানিটির ইপিএস ৫১ শতাংশ বেড়েছে।
জানা যায়, তৃতীয় প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৯৪ পয়সা। যা এর আগের বছর একই সময়ে ছিল ৬২ পয়সা। সে হিসেবে কোম্পানির ইপিএস বেড়েছে ৩২ পয়সা বা ৫১ দশমিক ৬১ শতাংশ।
এদিকে ৯ মাসে (জুলাই,১৮-মার্চ,১৯) কোম্পানির ইপিএস হয়েছে ২ টাকা ৪৫ পয়সা। যা এর আগের বছর একই সময়ে ছিল ১ টাকা ৮৭ পয়সা। সে হিসেবে কোম্পানির ইপিএস বেড়েছে ৫৮ পয়সা বা ৩১ দশমিক ১ শতাংশ।
এছাড়া শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৮ টাকা ৬৪ পয়সা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর অর্থ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ৪ টাকা ৪ পয়সা।

ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিমিটেড
প্রথম প্রান্তিকের (জানুয়ারি -মার্চ , ১৯) আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংকিং খাতের ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিমিটেড। প্রথম প্রান্তিকে ব্যাংকটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৬০ পয়সা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিলো ৪০ পয়সা। এছাড়া শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ১ টাকা ৮৩ পয়সা (নেগেটিভ) এবং শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৭ টাকা ৬৪ পয়সা।

একটিভ ফাইন কেমিক্যালস
পুঁজিবাজারে তালিকাভুক্ত একটিভ ফাইন কেমিক্যালস (এএফসি) ২০১৮-২০১৯ হিসাব বছরের তৃতীয় প্রান্তিকের (জানুয়ারি-মার্চ) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। একই সময় কোম্পানিটির ইপিএস ৫৫ শতাংশ বেড়েছে। তৃতীয় প্রান্তিকে তাদের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৮৭ পযসা। যা এর আগের বছর একই সময়ে ছিল ৫৬ পয়সা। ৯ মাসে (জুলাই, ১৮-মার্চ,১৯) তাদের ইপিএস হয়েছে ২ টাকা ৩৬ পয়সা। যা এর আগের বছর একই সময়ে ছিল ১ টাকা ৬৭ পয়সা।
এছাড়া শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ২২ টাকা ১০ পয়সা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর অর্থ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ৪ টাকা ২৫ পয়সা।

 

আজেকর বাজার/মিথিলা