৮ নভেম্বর বাংলাদেশে মুক্তি পাচ্ছে জয়া আহসানের ‘কণ্ঠ’

শিবপ্রসাদ মুখোপাধ্যায় ও নন্দিতা রায়ের ছবি মানেই আলাদা মাত্রা। এবারেও তার ব্যতিক্রম হলনা। ভারতে সাফল্যের পর এবার বাংলাদেশে মুক্তি পেতে চলেছে তাদের ছবি। কথা হচ্ছে ‘কণ্ঠ’ নিয়ে। ছবিতে একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন জয়া আহসান। এবার তাঁর বাংদেশে মুক্তি পাচ্ছে এই ছবি, স্বভাবতই উচ্ছ্বসিত অভিনেত্রী। ৮ নভেম্বর থেকে বাংলাদেশের প্রেক্ষাগৃহে দেখা যাবে ‘কণ্ঠ’।

তবে এখানেই শেষ নয়, বাংলাদেশের ছবি ‘খাঁচা’ যাচ্ছে ওপার বাংলায়। দু’দেশের সমস্ত নিয়ম মেনেই সিনেমার এক্সচেঞ্জ হয়েছে। স্টার মাল্টিপ্লেক্স, বলাকা, মধুমিতা-সহ বাংলাদেশের মোট ১২টি হলে আসবে ‘কণ্ঠ’। কলকাতায় মুক্তির পর ‘কণ্ঠ’ দমানো যায়নি। বক্সঅফিসে নিজের জায়গা ধরে রাখতে সক্ষম হয়েছিল শিবপ্রসাদ ও নন্দিতার এই ছবি। ‘হামি’র প্রথম তিন দিনের কালেকশন আর ‘কণ্ঠ’র আয় এক ছিল। আয়ের অঙ্কটা ছিল ১১ দিনে ছিল দু’কোটির বেশি।

১৯৯৯ সালে টেলিভিশনে কাজ করার সময়ে বাগযন্ত্রের ক্যানসারে আক্রান্ত বিভূতি চক্রবর্তীর সঙ্গে পরিচয় হয়েছিল শিবপ্রসাদের। তখন থেকেই ভেবেছিলেন সিনেমা তৈরি করবেন এই চরিত্রকে নিয়ে। এতদিনে বাস্তবায়িত হয়েছে তাঁর স্বপ্ন। মূলত কর্কট রোগ সম্পর্কে সতর্কীকরণের জন্যই তৈরি হয়েছে এই ছবি।

আজকের বাজার/লুৎফর রহমান