২৫০ ছিন্নমূল দরিদ্রের মাঝে ইফতার বিতরণ করলেন কুবি ছাত্রলীগ নেতা হৃদয়

বিশ্বব্যপী করোনা ভাইরাস ছড়িয়ে পড়েছে মহামারী আকারে। ব্যতিক্রম নয় বাংলাদেশ ও চলছে সারাদেশে লকডাউন। বিপাকে রয়েছে সাধারণ খেটে খাওয়া এবং অসহায় মানুষগুলো। কর্মহীন হয়ে পড়েছে অসংখ্য মানুষ রয়েছে খাদ্য সংকটে। এ চিন্তা মাথায় রেখে কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) আবাসিক হল কাজী নজরুল ইসলাম হল শাখার ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক এবং কুলিয়ারচর ছাত্র কল্যাণ পরিষদের সাধারণ সম্পাদক মোঃ আতিকুর রহমান হৃদয় ব্যক্তিগত উদ্যোগে কুলিয়ারচর উপজেলায় ২৫০ প্যাকেট ইফতার সামগ্রী কর্মহীন হতদরিদ্রের মাঝে বিতরণ করেন।

জানা যায়, নিজের পকেট খরচের জমানো টাকায় এবং তার বাবার কাছ থেকে কিছু আর্থিক সহয়তা নিয়ে সামাজিক দূরত্বের বিষয়টি বিবেচনা করে দলীয় নেতাকর্মীদের জনসমাগম এড়িয়ে কোন ধরণের আনুষ্ঠানিকতা ছাড়াই বিকেল থেকে কুলিয়ারচর পৌর এলাকায় অসহায় রিকশাচালক, অটো-ড্রাইভার ও ছিন্নমূল মানুষের মাঝে এসব ইফতার সামগ্রী বিতরণ করেন।

এ বিষয়ে ছাত্রলীগ নেতা হৃদয় বলেন, সর্বপ্রথম পরম করুণাময় আল্লাহপাকের দরবারে শুকরিয়া আদায় করছি।সাধ্য অনুযায়ী চেষ্টা করেছি অসহায় মানুষদের মুখে সামান্যটুকু হাসি ফুটিয়ে তুলার।ইনশাআল্লাহ ভবিষ্যতেও সামর্থ অনুযায়ী গরীব অসহায় মানুষের পাশে থাকার সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাবো সকলের দোয়া এবং ভালোবাসা নিয়ে।
এ কাজে আমাকে অনুপ্রেরণা যুগিয়েছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সংগ্রামী সভাপতি আমার অভিভাবক ইলিয়াস হোসেন সবুজ ভাই এবং বিপ্লবী সাধারণ সম্পাদক মোঃরেজাউল ইসলাম মাজেদ ভাই।

এ সময় উপস্থিত ছিলেন তার পিতা মোঃহাবিবুর রহমান (মাস্টার), মেজো ভাই সুমন এবং সহপাঠী বাবু, ইকরাম, তামিম, নূর ও সুমন প্রমুখ।

উল্লেখ্য ছাত্রলীগ নেতা হৃদয় করোনা ভাইরাস শুরু থেকে এখন পর্যন্ত নিজ উপজেলার চেয়ারম্যান আলহাজ্ব মোঃ ইয়াছির মিয়ার নেতৃত্বে স্বেচ্ছাসেবক হিসাবে দিন-রাত শ্রম দিয়ে যাচ্ছে। শুরু থেকেই তার কার্যক্রমের মধ্যে ছিলো করোনা ভাইরাসের প্রাদুর্ভাব থেকে রক্ষা পেতে জনসচেতনতামূলক লিফলেট বিতরণ ও মাইকিং করা এবং গোপনে নগদ অর্থ এবং গরীব অসহায় মানুষের মাঝে খাদ্য সহায়তা করা।

মীর শাহাদাত, কুবি