খুলনার প্রবীণ সাংবাদিক আনোয়ার আহমেদ আর নেই

দৈনিক জন্মভূমি পত্রিকার বার্তা সম্পাদক, মেট্রোপলিটন সাংবাদিক ইউনিয়নের সভাপতি এবং খুলনা সাংবাদিক ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক প্রবীণ সাংবাদিক আনোয়ার আহমেদ (৬৫) ব্রেনস্টোকে মারা গেছেন।(ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)

১১ জুলাই মঙ্গলবার ভোর ৬টার দিকে ঢাকার এক ক্লিনিক চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। তিনি খুলনা বেতারের দীর্ঘদিনের নিয়মিত স্ক্রিপ্ট লেখক ছিলেন।

তিনি কয়েকদিন আগে খুলনায় ব্রেনস্ট্রোকে আক্রান্ত হয়ে খুলনায় একটি ক্লিনিকে ভর্তি হয়েছিলেন। পরে তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকার একটি বেসরকারি হাসপাতাল এবং পরে একটি ক্লিনিকে ভর্তি করা হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। তিনি মৃত্যুকালে দুই ছেলে এক মেয়ে রেখে গেছেন। মরহুমের লাশ ঢাকা থেকে খুলনা আসার পর জানাজা শেষে বসুপাড়া কবরস্থানে দাফন করা হবে।

মরহুম আনোয়ার আহমেদ ৭০ দশকে স্থানীয় দৈনিক জনবার্তা পত্রিকার বার্তা সম্পাদকের মাধ্যেমে সাংবাদিকতা শুরু করেন। তিনি সাংবাদিকতার পাশাপাশি স্থানীয় আশ্রয় ফাউন্ডেশন নামক প্রতিষ্ঠানের পট গানের রচয়িতা ছিলেন। পট গান নিয়ে তার একাধিক বই প্রকাশ করা হয়েছে।

মরহুমের মৃত্যুর খবরে মেট্রোপলিটন সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক হাসান আহমেদ মোল্লাসহ নির্বাহী কমিটি, সংগঠনের সাবেক সভাপতি আলহাজ্ব আবু তৈয়ব, এবং ড. জাকির হোসেন প্রমুখ শোক জানিয়েছেন।

আজকের বাজার:এলকে/ এলকে/ ১১ জুলাই ২০১৭