‘শিক্ষা ছাড়া বিনিয়োগ মাঝি বিহীন নৌকার ন্যায়’

শেয়ারবাজারের অবদানে দেশের অর্থনৈতিক উন্নতির চাকা ঘোরানো সম্ভব। কিন্তু এক্ষেত্রে বিনিয়োগকারীদের বিনিয়োগ শিক্ষায় পারদর্শী থাকাটা খুবই জরুরী। সচেতন বিনিয়োগকারীদের উপস্থিতি আর্থিক বাজারে অপ্রয়োজনীয় ব্যয়বহুল এবং প্রতারণামূলক ফাইনান্সিয়াল ইন্সট্রুমেন্টের প্রচলন কমিয়ে দিতে পারে। বিশ্ব বিনিয়োগকারী সপ্তাহ’ উপলক্ষ্যে আয়োজিত এক সেমিনারে এসব কথা বলেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান ড. এম. খায়রুল হোসেন।

মঙ্গলবার (৯ অক্টোবর) রাজধানীর ইন্সটিটিউশন অফ ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (আইডিইবি) ভবনের মুক্তিযুদ্ধ সৃতি মিলনায়তনে ‘বিনিয়োগ শিক্ষা এবং বিনিয়োগকারীদের সুরক্ষায় ডিএসই’র ভূমিকা’ শীর্ষক সেমিনারে এসব কথা বলেন তিনি।

বিএসইসি চেয়ারম্যান বলেন, শেয়ার বাজারে বিভিন্ন ঝুকি রয়েছে। সেসব ঝুকি মোকাবিলায় দরকার পর্যাপ্ত বিনিয়োগ শিক্ষা। শিক্ষা ছাড়া বিনিয়োগ আর মাঝি বিহীন নৌকার মধ্যে কোন পার্থক্য নেই। দুটোর ভবিষ্যতই অনিশ্চিত।

[...]

বিস্তারিত...

ব্রাহ্মণবাড়িয়ায় স্বামী হত্যায় স্ত্রীসহ ৪ জনের ফাঁসির রায়

ব্রাহ্মণবাড়িয়ায় স্বামীকে হত্যার দায়ে স্ত্রী ও তার পরকীয়া প্রেমিকসহ চারজনকে ফাঁসির আদেশ দিয়েছে আদালত। মঙ্গলবার (৯ অক্টোবর) বিকালে অতিরিক্ত জেলা ও দায়রা জজ ২য় আদালতের বিচারক শেখ রাজিয়া সুলতানা এ রায় দেন। ফাঁসির দণ্ডপ্রাপ্তরা হলেন- স্ত্রী কোহিনুর বেগম, পরকীয়া প্রেমিক দোহা ওরফে দুইস্যা, সহযোগী আবুল খায়ের এবং গোলাপ মিয়া। আদালত সূত্রে জানা গেছে, ২০০৯ সালের [...]

বিস্তারিত...

স্টাইল  ক্র্যাফটের ৪১০% লভ্যাংশ ঘোষণা

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি স্টাইল ক্রাফট লিমিটেডের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ৪১০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর পুরোটাই বোনাস।

আজ মঙ্গলবার কোম্পানিটির পর্ষদ সভায় এ সিদ্ধান্ত হয়। সভায় কোম্পানির সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হয়।
কোম্পানি সূত্রে জানা গেছে, কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩৬ টাকা ১৬ পয়সা। আর শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভি) হয়েছে ৩১৭ টাকা ৯৩ পয়সা।
[...]

বিস্তারিত...

লিভার ক্যান্সারের ঝুঁকি কমায় অ্যাসপিরিন: গবেষণা

পাঁচ বছরেরও বেশি সময় ধরে অ্যাসপিরিনের ব্যবহার করলে ক্যান্সারের ঝুঁকি অনেকাংশে কমে বলে এক গবেষণায় উঠে এসেছে। গবেষণায় ভালো ফল পেতে সপ্তাহে দুটি অথবা তার চেয়েও বেশি স্ট্যান্ডার্ড ডোজে অ্যাসপিরিনের ব্যবহার করতে বলা হয়েছে। গবেষণাটি পরিচালনা করেছেন ম্যাসাচুসেটস জেনারেল হাসপাতাল ভিত্তিক যুক্তরাষ্ট্রের হার্ভার্ড মেডিকেল স্কুলের গবেষকরা। সম্প্রতি জ্যামা অনকোলজি জার্নালে(JAMA Oncology)গবেষণাটি প্রকাশিত হয়েছে। গবেষকরা প্রায় [...]

বিস্তারিত...

‘গায়েবি’ মামলা নিয়ে হাইকোর্টের বিভক্ত আদেশ

‘গায়েবি মামলা’ নিয়ে দ্বিধাবিভক্ত আদেশ দিয়েছেন হাইকোর্ট। বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে করা এসব মামলা নিয়ে এক রিট আবেদনের পরিপ্রেক্ষিতে দ্বিধাবিভক্ত হয়ে পড়েন দুই বিচারপতি। মঙ্গলবার (৯ অক্টোবর) হাইকোর্টের বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি মো. আশরাফুল কামালের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন। রিটের আদেশে জ্যেষ্ঠ বিচারপতি গায়েবি মামলাগুলোর তদন্তের জন্য পুলিশের আইজিপিকে আদেশ দিয়েছেন। একই [...]

বিস্তারিত...

স্বল্প খরচে আইনি সেবা নিশ্চিত করার আহ্বান রাষ্ট্রপতির

সাধারণ মানুষের জন্য স্বল্প খরচে আইনি সাহায্য সেবা নিশ্চিত করতে আইনজীবীদের প্রতি আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ। নিজ জেলা কিশোরগঞ্জ সফরের দ্বিতীয় দিন মঙ্গলবার (৯ অক্টোবর) জেলা জজ আদালত প্রাঙ্গণে তাকে দেয়া এক সংবর্ধনা অনুষ্ঠান ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান। টানা দ্বিতীয় মেয়াদে রাষ্ট্রপতি নির্বাচিত হওয়ায় কিশোরগঞ্জ জেলা আইনজীবী সমিতি [...]

বিস্তারিত...

ভারতে ১৭ নকশাল বিদ্রোহী গ্রেফতার

ভারতের ছত্তিশগড় ও অন্ধ্রপ্রদেশে বামপন্থী ১৭ নকশাল বিদ্রোহীকে গ্রেফতার করা হয়েছে। মঙ্গলবার পুলিশ একথা জানায়। গত ২৪ ঘন্টায় পুলিশ এদের গ্রেফতার করে। এক পুলিশ কর্মকর্তা জানান, ‘নিরাপত্তা বাহিনীর সদস্যরা মধ্যাঞ্চলীয় ছত্তিশগড়ের সুকমা জেলায় ১৬ বিদ্রোহীকে আটক করেছে। অন্ধ্রপ্রদেশের ইস্ট গোদাভারি জেলা থেকে এক নকশাল কমান্ডারকে গ্রেফতার করা হয়েছে।’ গত বছর ভারতের কেন্দ্রীয় নিরাপত্তা আধা সামরিক [...]

বিস্তারিত...

সকালের নাস্তায় যা থাকা জরুরি

আমাদের মাঝে অনেকেরই ভুল ধারণা আছে যে সকালের নাস্তায় কম খেতে হয় বা সকালের নাস্তা বাদ দিয়ে অনেকেই দেরিতে ঘুম থেকে উঠে সকালে এবং দুপুরে একসাথে ব্রাঞ্চ (ব্রেকফাস্ট+লাঞ্চ) করেন। কিন্তু এটি অনেকেই জানে না যে, এ ধরনের বিষয়টা শরীরের জন্য খুবই ক্ষতির কারণ হয়ে দাঁড়ায়। দেরিতে খাবার খাওয়ার ফলে শরীরের মেটাবলিক রেট অনেক কমে আসে [...]

বিস্তারিত...

শারীরিক স্বাস্থ্যের চেয়ে গুরুত্বপূর্ণ মানসিক স্বাস্থ্য

মন ও শরীর গভীরভাবে সম্পর্কযুক্ত। যদি মানসিকভাবে আমরা ভালো না থাকি, তা হলে তার প্রভাব শরীরে পড়বেই। শারীরিক স্বাস্থ্যের চেয়ে বেশি গুরুত্বপূর্ণ মানসিক স্বাস্থ্য। কারণ সুস্থভাবে জীবন যাপন করার জন্য আমাদের শারীরিক সুস্থতার অনেকটাই নির্ভর করে মানসিক সুস্থতার ওপর। যেমন দীর্ঘ সময় ধরে উত্কণ্ঠায় ভুগতে থাকলে তা শারীরিক অসুস্থতায় পরিণত হয়। সেভাবে কোনো সমস্যা না [...]

বিস্তারিত...

সেলিব্রিটিদের নানা অঙ্গের বীমা!

বীমা শব্দের সঙ্গে সবাই যতটা পরিচিত ঠিক ততটাই অপরিচিত মানব অঙ্গের বীমা সম্পর্কে। এ বিষয়ে কয়টা মানুষ খোঁজ রাখেন! মানব দেহের বীমাও হাত-পা থেকে শুরু করে বিভিন্ন অঙ্গ প্রত্যঙ্গেরও বীমা করিয়ে রাখেন অনেকেই। এই তালিকায় সবার আগে রয়েছেন সেলিব্রিটিরা। বলিউড থেকে টলিউড সবখানেই রয়েছে এমন চমকে দেওয়া বীমার গল্প। তাহলে চলুন নতুনসময় আজকের এই সেলিব্রিটি [...]

বিস্তারিত...

গুজব শনাক্তে ৯ সদস্যের সেল গঠন, চলতি মাসেই কার্যক্রম শুরু

সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব শনাক্ত এবং এ বিষয়ে জনগণকে সরকারের পক্ষ থেকে তথ্য দিতে ৯ সদস্যের একটি মনিটরিং সেল গঠন করেছে সরকার। তথ্য অধিদফতর উপ-প্রধান তথ্য অফিসার রিফাত জাফরীনকে প্রধান করে এ সেল গঠন করা হয়েছে। চলতি মাসেই তথ্য মন্ত্রণালয় সেলটির কার্যক্রম শুরু করবে। তথ্য অধিদপ্তরের (পিআইডি) কর্মকর্তাদের নিয়ে গঠিত এই সেল সামাজিক যোগাযোগ মাধ্যমে [...]

বিস্তারিত...

দর কমার শীর্ষে শ্যামপুর সুগার

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মঙ্গলবার টপটেন লুজারের বা দর কমার শীর্ষে রয়েছে শ্যামপুর সুগার মিলস লিমিটেড। আজ কোম্পানিটির শেয়ার দর  ৩ টাকা ১০ পয়সা বা ১০ শতাংশ কমেছে।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, কোম্পানিটির শেয়ার সর্বশেষ  ২৭ টাকা ৯০ পয়সা বেচাকেনা হয়েছে। ৭০ বারে কোম্পানির ১০ হাজার  ৪৫৯টি শেয়ার লেনদেন হয়। যার বাজার মূল্য ছিল  ৩ লাখ টাকা।

লুজারের তালিকায় দ্বিতীয় স্থানে উঠে এসেছে দুলামিয়া কটন স্পিনিং মিলস। আজ কোম্পানিটির শেয়ার দর আগের দিনের চেয়ে ২ টাকা ৪০ পয়সা বা ৬ দশমিক ৬৯ শতাংশ কমেছে। কোম্পানিটি সর্বশেষ ৩৩ টাকা ৫০ পয়সা বেচাকেনা হয়েছে। ১৪৩ বারে কোম্পানির ৫১ হাজার ৫৬৭টি শেয়ার লেনদেন হয়। যার বাজার মূল্য ছিল ১৭ লাখ টাকা।

তালিকায় থাকা অন্য কোম্পানিগুলো হচ্ছে- লিগ্যাসি ফুটওয়্যার, বিডি অটোকার্স, সাভার রিফ্যাক্ট্ররিজ, বিডি ফিন্যান্স, ইনফরমেশন সার্ভিসেস নেটওয়ার্কস, জিলবাংলা সুগার মিলস, ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্স ও এশিয়া ইন্স্যুরেন্স।

 

 

[...]

বিস্তারিত...

শিবপুরে ডাকাত দলের হাতে স্কুলছাত্রী খুন, মা-ভাই যখম

নরসিংদীর শিবপুর মুনসেফেচর গ্রামে ডাকাতি করার সময় ফাতেমা (১৭) নামের নবম শ্রেণীতে পড়ুয়া এক স্কুলছাত্রী খুন হয়েছে। একইসময়ে তার মা রাজিয়া (৫০) এবং ভাই রায়হাকে (১৫) ধারালো অস্ত্র দিয়ো কুপিয়ে যখম করা হয়। রোববার (৭ অক্টোবর) দিবাগত রাত অনুমান ৩ ঘটিকার সময় এ হতাহতের ঘটনা ঘটে। নিহতের বোন শাহিনুর জানান, রোববার দিবাগত রাত অনুমান ৩ [...]

বিস্তারিত...

দর বাড়ার শীর্ষে মেঘনা সিমেন্ট

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) আজ মঙ্গলবার টপটেন গেইনার বা দর বাড়ার শীর্ষে উঠে এসেছে মেঘনা সিমেন্ট লিমিটেড। আজ শেয়ারটির দর বেড়েছে ৯ টাকা ২০ পয়সা বা ১০ শতাংশ।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

তথ্য অনুযায়ী, মঙ্গলবার শেয়ারটি সর্বশেষ ১০১ টাকা ২০ পয়সা দরে লেনদেন হয়। এদিন কোম্পানিটি  ৯৭ বারে  ৫৮ হাজার ৯৫টি শেয়ার লেনদেন করে। যার বাজার মূল্য  ৫৮  লাখ টাকা।

গেইনারের দ্বিতীয় স্থানে রয়েছে ভিএফএস থ্রেড ডাইং লিমিটেড। আজ কোম্পানিটির দর বেড়েছে ৩ টাকা ৮০ পয়সা বা ৯.৯২ শতাংশ। এদিন কোম্পানিটি সর্বশেষ ৪২ টাকা ১০ পয়সা  দরে লেনদেন হয়।  কোম্পানিটি এক হাজার ৭২৯ বারে ২৩ লাখ ৯৮ হাজার ৩২টি শেয়ার লেনদেন করে। যার বাজার মূল্য ৯ কোটি ৭৩ লাখ টাকা।

তালিকায় থাকা অন্য কোম্পানিগুলো হচ্ছে- এসিআই, এসিআই ফরমুলেশন, লিবরা ইনফিউশন, অলিম্পিক ইন্ডাস্ট্রিজ, সেন্ট্রাল ফার্মা ও এম.এল ডাইং লিমিটেড।

 

 

[...]

বিস্তারিত...

শ্রীলংকায় ভারী বৃষ্টিপাতে ৯ জনের মৃত্যু

শ্রীলংকায় প্রবল ঝড় ও ভারী বৃষ্টিপাতে মঙ্গলবার মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে নয় জনে। বৃষ্টিপাত অব্যাহত থাকায় কয়েক হাজার বাসিন্দাকে অন্যত্র সরিয়ে নেয়া হয়েছে। দেশটির দুর্যোগ ব্যবস্থাপনা সংস্থা (ডিএমসি) একথা জানিয়েছে। ডিএমসি’র মুখপাত্র প্রদীপ কোদিপ্পিলি বলেন, দক্ষিণাঞ্চলের কয়েকটি নির্দিষ্ট এলাকা থেকে ১০০ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। মঙ্গলবার ও বুধবার পর্যন্ত এই বৃষ্টিপাত অব্যাহত থাকবে বলে [...]

বিস্তারিত...

একনেকে ২০ প্রকল্পের অনুমোদন

জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় মোট ২০ প্রকল্পের অনুমোদন দেওয়া হয়েছে। এতে মোট ব্যয় হবে ৩২ হাজার ৫২৪ কোটি ৯০ লাখ টাকা। মঙ্গলবার (৯ অক্টোবর) রাজধানীর শেরেবাংলা নগরে এনইসি সম্মেলন কক্ষে একনেক চেয়ারপারসন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে একনেক সভায় প্রকল্পগুলোর অনুমোদন দেওয়া হয়। একনেক সভা শেষে প্রকল্পগুলো নিয়ে সাংবাদিকদের ব্রিফ করেন পরিকল্পনামন্ত্রী [...]

বিস্তারিত...

সিলভা ফার্মার লেনদেন কাল শুরু

সম্প্রতি প্রাথমিক গণপ্রস্তাব (আইপিও) সম্পন্ন করা প্রতিষ্ঠান সিলভা ফার্মাসিউটিক্যালস লিমিটেডের লেনদেন আগামীকাল ১০ অক্টোবর, বুধবার শুরু হবে। ওইদিন দুই স্টক এক্সচেঞ্জে কোম্পানিটি ‘এন’ ক্যাটাগরিতে লেনদেন শুরু করবে।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, ডিএসইতে কোম্পানিটির ট্রেডিং কোড হবে “SILVAPHL”। আর কোম্পানি কোড হবে ১৮৪৯৩।

গত ২৭ সেপ্টেম্বর কোম্পানিটির লটারিতে বরাদ্দপ্রাপ্ত শেয়ার বিনিয়োগকারীদের বিও হিসাবে জমা হয়েছে।

এর আগে কোম্পনিটি ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে।

কোম্পানির লটারির ড্র গত ৩০ আগস্ট অনুষ্ঠিত হয়েছে। গত ২৯ জুলাই থেকে কোম্পানিটির আইপিও আবেদন শুরু হয়েছিল। যা চলে ৫ আগস্ট পর্যন্ত।

বিএসইসির ৬৪৭তম কমিশন সভায় সিলভা ফার্মাসিউটিক্যালসের আইপিও অনুমোদন দেয়া হয়। ১০ টাকা অভিহিত মূল্যে ৩ কোটি সাধারণ শেয়ার প্রাথমিক গণ প্রস্তাব (আইপিও) এর মাধ্যমে ইস্যু করবে কোম্পানিটি।

আইপিও এর মাধ্যমে কোম্পানিটি ৩০ কোটি টাকা উত্তোলন করবে। উত্তোলিত টাকা দিয়ে কোম্পানিটি যন্ত্রপাতি ও কলকব্জা ক্রয়, কারখানার ভবন নির্মাণ, ঋণ পরিশোধ এবং গণ প্রস্তাবের খরচ খাতে ব্যয় করবে।

৩০ জুন ২০১৭ সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির পুনর্মূল্যায়ন ছাড়া শেয়ার প্রতি সম্পদমূল্য (এনএভি) হয়েছে ১৬ টাকা ৪৮ পয়সা। আর শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা শূন্য ৩ পয়সা।

উল্লেখ, কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে প্রাইম ফাইন্যান্স ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড, ইম্পেরিয়াল ক্যাপিটাল লিমিটেড ও এসবিএল ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড।

 

 

 

[...]

বিস্তারিত...

প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তির মামলায় চবি শিক্ষকের ৬ মাসের জামিন

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে ফেসবুকে কটূক্তির অভিযোগে তথ্য প্রযুক্তি আইনের মামলায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) সহকারী অধ্যাপক মাইদুল ইসলামকে ছয় মাসের জামিন দিয়েছে হাইকোর্ট। গত ২ অক্টোবর জামিন শুনানি শেষে মঙ্গলবার বিচারপতি এম এনায়েতুর রহিম এবং বিচারপতি মোস্তাফিজুর রহমানের সমন্বিত বেঞ্চ এ আদেশ দেন। প্রসঙ্গত, উচ্চ আদালতের ৮ সপ্তাহের জামিন শেষে গত ২৪ সেপ্টেম্বর ওই শিক্ষক [...]

বিস্তারিত...

নওগাঁয় ট্রাক-মোটরসাইকেল সংঘর্ষে নিহত ৩

নওগাঁয় ট্রাকের সঙ্গে মোটরসাইকেলের সংঘর্ষে তিনজন নিহত হয়েছে। নিহতরা সবাই মোটরসাইকেল আরোহী ছিলেন। মঙ্গলবার (৯ অক্টোবর) দুপুর সাড়ে ১২টার দিকে পত্নীতলায় পুইয়া নামক স্থানে এই দুর্ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শীরা জানান, ৩ আরোহীসহ মোটরসাইকেলটি পুইয়া নামক স্থানে এলে ট্রাকের সঙ্গে সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই দু’জন মারা যান। আহত অপরজনকে পত্নীতলা উপজেলা কমপ্লেক্সে আনার পর সেখানে তাঁর মৃত্যু [...]

বিস্তারিত...

২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় বুধবার

রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউতে ২০০৪ সালের ২১ আগস্ট আওয়ামী লীগের মহাসমাবেশে গ্রেনেড মামলার ঘটনায় দায়ের করা দুই মামলার রায় আগামীকাল বুধবার ঘোষণা করা হবে। মামলার সব আসামিদের সর্বোচ্চ শাস্তি দেওয়ার আবেদন জানিয়েছে রাষ্ট্রপক্ষ। এর আগে গত ১৮ সেপ্টেম্বর পুরান ঢাকায় ১ নম্বর অস্থায়ী দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক শাহেদ নুর উদ্দিন রায় ঘোষণার জন্য ১০ অক্টোবর দিন [...]

বিস্তারিত...

মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংকের লেনদেন বন্ধ কাল

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেডের শেয়ার লেনদেন আগামীকাল ১০ অক্টোবর, বুধবার রেকর্ড ডেটের কারণে বন্ধ থাকবে।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

এর আগে কোম্পানিটির শেয়ার গত ৮  অক্টোবর স্পট মার্কেটে লেনদেন শুরু করে। আজ কোম্পানির লেনদেন স্পটে শেষ হবে।

রেকর্ড ডেটের পর আগামী ১১ অক্টোবর, বৃহস্পতিবার থেকে কোম্পানির শেয়ার লেনদেন চালু হবে।

[...]

বিস্তারিত...