অবশেষে জয় পেল রিয়াল মাদ্রিদ

সেই কবে মে মাসে লিগে জয় পেয়েছিল তারা। নতুন মৌসুমে এসেও নিজেদের মাঠে জয় পায়নি রিয়াল। সে যন্ত্রণা আজ ভুলতে পারল রিয়াল। লেভান্তেকে ৩-২ গোলে হারিয়ে আপাতত লিগ টেবিলের দুইয়ে এসেছে রিয়াল। অন্তত এক ম্যাচের জন্য হলেও বার্সেলোনার ওপরে থাকাও নিশ্চিত হয়েছে জিদানের দলের।

প্রথমার্ধ শেষে ৩-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে গিয়েছিল রিয়াল মাদ্রিদ। দ্বিতীয়ার্ধের শুরুতেই লেভান্তে এক গোল শোধ করলেও অস্বস্তি ভর করেনি সান্তিয়াগো বার্নাব্যুতে। এডেন হ্যাজার্ডও বদলি হয়ে নেমেছিলেন এরপর। কিন্তু ৭৫ মিনিটে আরেক গোল হজম করে সহজ কাজটাই কঠিন বানিয়ে ফেলেছিল রিয়াল মাদ্রিদ। শেষ পর্যন্ত অবশ্য আর অঘটন ঘটতে দেননি থিবো কোর্তোয়া। ৯১ মিনিটে লেভান্তে ডিফেন্ডার রুবেন ভেজোকে দারুণভাবে ফিরিয়ে দিয়েছেন রিয়াল গোলরক্ষক। শেষ পর্যন্ত রিয়ালও জিতেছে ৩-২ গোলে।

রিয়ালের জয়ে সবচেয়ে বড় অবদান করিম বেনজেমার। তিন গোলের দুইটিই তার। অবশ্য হ্যাটট্রিকও পেতে পারতেন। প্রথমার্ধে রিয়াল মাদ্রিদ পুরোপুরিভাবে নিয়ন্ত্রণ করেছে ম্যাচ। দ্বিতীয়ার্ধেও বেশিরভাগ সময় জুড়ে ছিল তাদেরই দাপট। বেনজেমা একবার বারপোস্টে লেগে হ্যাটট্রিক বঞ্চিত হয়েছেন, গোলরক্ষক ফার্নান্দেজ একাধিকবার দারুণ কিছু সেভ করে দ্বিতীয়ার্ধে আটকে রেখেছিলেন ঘরের দলকে।

আজকের বাজার/লুৎফর রহমান