আগামী নির্বাচনে সবদল অংশগ্রহণ করবে

আগামী নির্বাচনে সবদল অংশগ্রহণ করবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

তিনি বলেন, আমরা চাই শান্তিপূর্ণভাবে এ নির্বাচন অনুষ্ঠিত হোক। সবদলের অংশগ্রহণ আমরা দেখতে চায়। আশা করি বিএনপি নির্বাচনে আসবে। তবে তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থায় বাংলাদেশে আর কোন নির্বাচন হবে না। বর্তমান সরকারই আগামী সংসদ নির্বাচনে নির্বাচনকালীন সরকারের দায়িত্ব পালন করবে। তখন সরকার শুধু রুটিন কাজ করবে, আর নির্বাচন পরিচালনা করবে নির্বাচন কমিশন। বাংলাদেশে অবশ্যই গণতান্ত্রিক পদ্ধতিতে যথা সময়ে নির্বাচন হবে।

বৃহস্পতিবার ২০ জুলাই বিকেলে হবিগঞ্জের দীর্ঘপ্রতীক্ষিত ২৫০ শয্যা হাসপাতালের নবনির্মিত ভবন উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

চিকনগুনিয়ার প্রভাব সম্পর্কে স্বাস্থ্যমন্ত্রী বলেন, চিকনগুনিয়া এখন একটি ভয়াবহ আকার ধারণ করেছে। তবে, সবশক্তি দিয়ে চিকুনগুনিয়া প্রতিরোধ করা হবে। সাধারণ মানুষের দূর্ভোগ লাঘবের জন্য যা করা প্রয়োজন সরকার সব করবে।

ভবন উদ্বোধন শেষে জেলা স্বাস্থ্য বিভাগের আয়োজনে জেলা প্রশাসক কার্যালয়ের নিমতলায় এ সুধী সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভাপতি অ্যাডভোকেট মো. আবু জাহির।

প্রসঙ্গত, ২৫ কোটি টাকা ব্যয়ে এর ৬তলা বিশিষ্ট ভবনটি খুব শিগগিরি ১০তলায় উন্নিত করা হবে। এছাড়া আগামী শিক্ষাবর্ষে প্রধানমন্ত্রী ঘোষিত মেডিকেল কলেজে শিক্ষার্থী ভর্তি শুরু হবে। প্রতি শিক্ষাবর্ষে ৫০ জন করে শিক্ষার্থী ভর্তি হবে। ইতোমধ্যে প্রায় সব প্রক্রিয়াই সম্পন্ন হয়েছে। আপাতত ক্লাস নেয়ার জন্য নবনির্মিত ভবনের দু’টি ফ্লোর ব্যবহার করা হবে।

আজকের বাজার: আরআর/ ২০ জুলাই ২০১৭