আজীবন সদস্য সম্মাননা পেলেন নাট্যব্যক্তিত্ব মামুনুর রশীদ

প্রথমবারের মতো টেলিভিশন নাট্যকার সংঘের আজীবন সদস্য সম্মাননা পেলেন নাট্যব্যক্তিত্ব মামুনুর রশীদ। গত ৫ মার্চ শুক্রবার সন্ধ্যায় টেলিভিশন নাট্যকার সংঘের বার্ষিক সাধারণ সভায় তাকে এ সম্মাননা দেয়া হয়। সম্মাননা হিসেবে মামুনুর রশীদকে ফুলেল শুভেচ্ছা প্রদান করেন তথ্যপ্রযুক্তি ও অনুষ্ঠান বিষয়ক সম্পাদক জিনাত হাকিম, উত্তরীয় পরিয়ে দেন সহ-সম্পাদক বৃন্দাবন দাশ, মানপত্র পাঠ ও মানপত্র হাতে তুলে দেন সাধারণ সম্পাদক এজাজ মুননা। আর সম্মাননার ক্রেস্ট তুলে দেন সভাপতি মাসুম রেজা।
আজীবন সদস্য সম্মাননা পেয়ে নাট্যব্যক্তিত্ব মামুনুর রশীদ বলেন, আমি এর আগে অনেক স্থান থেকে সম্মাননা পেয়েছি। কিন্তু টেলিভিশন নাট্যকার সংঘকে আমার নিজের ঘর বলেই মনে করি। আর তাই নিজের ঘর থেকে সম্মান পাওয়া অনেক বড় একটি বিষয়। আজকে আমাকে যে সম্মান দেয়া হলো সেটি আমার স্মৃতিতে চিরভাস্কর হয়ে থাকবে।
উল্লেখ্য, মামুনুর রশীদকে সম্মাননা প্রদানের আগে শিল্পকলা একাডেমির সেমিনার কক্ষে বিকাল ৩টায় টেলিভিশন নাট্যকার সংঘের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়। মাসুম রেজার সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন বিটিভির সাবেক মহাপরিচালক ও টেলিভিশন নাট্যকার সংঘের সদস্য উপদেষ্টা এস এম হারুন-অর-রশিদ। সম্মেলন প্রস্তুতি পর্ষদের আহবায়ক জিনাত হাকিম শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন। সভার প্রথমে টেলিভিশন নাট্যকার সংঘের প্রথম সভাপতি ও অন্যতম প্রতিষ্ঠাতা প্রয়াত নাট্যকার মান্নান হীরাকে স্মরণ করা হয়। এরপর সাধারণ সম্পাদক এজাজ মুননা ও অর্থ সম্পাদক আলগীর হোসেন তাদের রিপোর্ট উপস্থাপন করেন। প্রশিক্ষণ ও গবেষণা সম্পাদক নাট্যকার নাজনীন চুমকীর সঞ্চালনায় সভায় নাট্যকার সংঘের শতাধিক সদস্য অংশগ্রহণ করেন।#