আবুধাবি টি১০ লিগে দল পেয়েছেন বাংলাদেশি ৬ ক্রিকেটার

সংযুক্ত আরব আমিরাতে (ইউএই) আবুধাবি টি১০ লিগের আসন্ন টুর্নামেন্টে অংশ নিতে দল পেয়েছেন বাংলাদেশি ছয় ক্রিকেটার।

বুধবার রাতে এই টুর্নামেন্টের জন্য প্লেয়ার ড্রাফট অনুষ্ঠিত হয়েছে।

আগামী বছরের ২৮ জানুয়ারি থেকে ৬ ফেব্রুয়ারি পর্যন্ত আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে এই টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে।

মারাঠা অ্যারাবিয়ানস প্রথম দল হিসেবে বাংলাদেশের তরুণ ক্রিকেটার মোসাদ্দেক হোসেন সৈকতকে তাদের দলে ভেড়ায়।

এরপর দ্বিতীয় ক্রিকেটার হিসেবে তরুণ পেসার তাসকিন আহমেদ ও বোলিং অলরাউন্ডার মুক্তার আলীকে দলে নেয় তারা।

আরেক দল বাংলা টাইগার্স তরুণ স্পিন অলরাউন্ডার আফিফ হোসেন ধ্রুব এবং শেখ মেহেদী হাসানকে তাদের দলে অন্তর্ভু্ক্ত করেছে। এছাড়া একসময়ে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের নিয়মিত সদস্য অলরাউন্ডার নাসির হোসেনকে কিনে নিয়েছে পুনে ডেভিলস।

টি২০ লিগে নাসির হোসেনের অন্তর্ভুক্তি সবচেয়ে অবাক করেছে। কেননা সদ্য সমাপ্ত বঙ্গবন্ধু টি২০ লিগ শুরু হওয়ার আগে ফিটনেস না থাকার কারণে বাংলাদেশের নির্বাচকদের দৃষ্টি আকর্ষণ করতে ব্যর্থ হন তিনি। এ কারণে পুরো টুর্নামেন্টেই দর্শক হয়ে থাকতে হয়েছে নাসিরকে।

বাকি পাঁচ ক্রিকেটার বঙ্গবন্ধু টি২০ লিগে অংশ নেন এবং নিজ নিজ দলের হয়ে ভালো করেছেন।

দুটি গ্রুপে মোট আটটি দল এই টুর্নামেন্টে অংশ নেবে। ‘এ’ গ্রুপে রয়েছে মারাঠা অ্যারাবিয়ানস, বাংলা টাইগার্স, দিল্লি বুলস ও নর্দার্ন ওয়ারিয়র্স।

গ্রুপ ‘বি’ তে রয়েছে ডেকান গ্লাডিয়েটর্স, কালান্দার্স, টিম আবুধাবি ও পুনে ডেভিলস।

টিম আবুধাবিতে ক্রিস গেইল, মারাঠায় শোয়েব মালিক, বাংলা টাইগার্সে ইশুরু উদানা, ডেকান গ্লাডিয়েটর্সে সুনিল নারিন, কালান্দার্সে শহিদ আফ্রিদি, দিল্লি বুলসে ডোয়াইন ব্রাভো, নর্দার্ন ওয়ারিয়র্সে আন্দ্রে রাসেল ও পুনে ডেলিভসে থিসারা পেরেরা আইকন ক্রিকেটার হিসেবে রয়েছেন।

এদিকে ড্রাফটে থাকা বাংলাদেশ জাতীয় দলের নিয়মিত তারকা মাহমুদউল্লাহ রিয়াদ, আমিনুল ইসলাম বিপ্লব, মোহাম্মদ সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান ও মেহেদী হাসান মিরাজ দল পাননি। আগামী ১০ জানুয়ারি বাংলাদেশ সফরে আসার কথা ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলের। ওয়ানডে এবং টেস্ট সিরিজ খেলবে তারা।

সেই কথা মাথায় রেখেই হয়তো তাদের দলে রাখার আগ্রহ দেখায়নি ফ্রাঞ্চাইজিগুলো।

২০১৭ সালে টি১০ লিগ শুরু হয়। এরপর থেকে তিনবার সফলভাবে এই টুর্নামেন্ট আয়োজন করা হয়। ২৮ জানুয়ারি থেকে শুরু হবে চতুর্থ মৌসুম।