ইমপ্রেস ক্যাপিটালের এমডি ও সিইও হলেন আরাস্তু খান

দেশের অন্যতম সম্পদ ব্যবস্থাপক ইমপ্রেস ক্যাপিটাল লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে দায়িত্ব নিলেন আরাস্তু খান। সম্প্রতি তিনি এই প্রতিষ্ঠানের দায়িত্ব গ্রহণ করেছেন। একই সাথে তিনি ইমপ্রেস গ্রুপের বিল্ড বাংলাদেশের উপদেষ্টা বোর্ডের চেয়ারপারসন হিসেবেও কর্মরত রয়েছেন।

তিনি বাংলাদেশ সিভিল সার্ভিস এর ১৯৮২ ব্যাচের কর্মকর্তা ছিলেন। বর্তমান দায়িত্ব গ্রহণ করার পূর্বে আরাস্ত খান পরিকল্পনা কমিশনের সদস্য এবং অর্থ মন্ত্রণালয়ের অধীনে অর্থনৈতিক সম্পর্ক বিভাগের (ইআরডি) অতিরিক্ত সচিব ছিলেন।

তিনি ইসলামী ব্যাংক লিমিটেড এবং বাংলাদেশ কমার্স ব্যাংক লিমিটেডের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন। এছাড়াও তিনি অগ্রণী ব্যাংক লিমিটেডের ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবেও দায়িত্ব পালন করেছেন।

আরাস্ত খান প্রায় দশ বছর ফিনান্স বিভাগে উপ-সচিব, যুগ্মসচি এবং অতিরিক্ত সচিব পদে কর্মরত ছিলেন। অর্থ বিভাগে থাকাকালীন তিনি আট বছরেরও বেশি সময় ধরে বাংলাদেশের জাতীয় বাজেট প্রণয়ণের কাজে নিয়োজিত ছিলেন। আইএমএফ এর সঙ্গে আর্টিকেল-৪ কন্সালটেশন এবং প্রতিষ্ঠানটি থেকে স্ট্যান্ড-বাই ঋণ নোগিশিয়েন এর সঙ্গে জড়িত ছিলেন তিনি।

এছাড়াও তিনি আন্তর্জাতিক উন্নয়ন সংস্থার (আইডিএ) জল, বিদ্যুৎ, শিক্ষা ও স্থানীয় সরকার খাতে ঋণ সহায়তা আনয়নে বড় ভূমিকা পালন করেন।