একসাথে চার সন্তান প্রসব করলেন নোয়াখালীর বৃষ্টি

নোয়াখালী জেলার মাইজদী শহরে একসাথে চার সন্তানের জন্ম দিলেন নাছরিন আক্তার বৃষ্টি(২৭)নামে এক নারী। তিনি নোয়াখালী পৌরসভার উজ্জলপুর এলাকার কাতার প্রবাসী মো. মোহনের স্ত্রী।শনিবার শহরের গুডহিল কমপ্লেক্স হাসপাতালের স্বাভাবিক প্রসবে(নরমাল ডেলিভারি)তিনি চার সন্তানের জন্ম দেন। এর মধ্যে একটি মেয়ে ও তিনটি ছেলে সন্তান। তবে নবজাতগুলো অপরিপক্ক(সময়ের আগে জন্ম)ও ওজনে কম হওয়ায় শারীরিক অবস্থার অবনতি হলে তাদের উন্নত চিকিৎসার জন্য ঢাকা শিশু হাসপাতালে স্থানান্তর করা নির্দেশ দিয়েছেন হাসপাতালের শিশু চিকিৎসক কর্ণজিৎ মজুমদার।

তিনি জানান, নবজাতকদের স্বাভাবিক ওজন আড়াই কেজি হয়ে থাকে। কিন্তু এই চার নবজাতকের ওজন স্বাভাবিকের তুলনায় অনেক কম হওয়ায় তাদের শারীরিক সমস্যা দেখা দিয়েছে। বিশেষ করে শিশুগুলো শ্বাসকষ্টে ভুগছে। এ কারণে উন্নত চিকিৎসার জন্য তাদের ঢাকা শিশু হাসপাতালে নেয়ার জন্য পরামর্শ দেয়া হয়েছে। এদিকে প্রসূতির ভগ্নিপতী ইউছুফ সুমন ও বড় ভাই মো. আজাদ জানান, শনিবার দুপুরে বৃষ্টির প্রসব ব্যাথা উঠলে তাকে দ্রুত জেলা শহরের গুডহিল কমপ্লেক্সে ভর্তি করা হয়। সন্ধ্যার দিকে ডা. লুৎফুন নাহারের তত্ত্বাবধানে স্বাভাবিকভাবে চারটি সন্তান প্রসব করেন।

তারা জানান, প্রথমে বৃষ্টি একটি কন্যা সন্তান প্রসব করেন। এর পরপর আরও তিন ছেলে প্রসব করেন। সন্তান প্রসবের সাথে সাথে তাদের সবাইকে হাসপাতালের আইসিইউতে রাখা হয়। নাছরিন আক্তার আল্লাহর কাছে শুকরিয়া আদায় করে প্রতিক্রিয়ায় জানান, তার প্রবাসী স্বামীর সাথে মোবাইল ফোনে কথা হয়েছে। তিনি এবং তার স্বামী চার সন্তান পেয়ে অনেক খুশি। আল্লাহ যেন সন্তানদের সুস্থ রাখে এবং তারা যেন সুস্থভাবে বেড়ে উঠতে পারে তার জন্য সবার দোয়া চান তিনি। সূত্র-ইউএনবি

আজকের বাজার/আখনূর রহমান