এসিআই’র আমিয়ান শ্রিম্প

এসিআই অ্যাগ্রোলিংক লিমিটেডের চিংড়ির ব্র্যান্ড আমিয়ান শ্রিম্প। ইতিমধ্যেই গ্রাহকদের বিশ্বাস অর্জন করতে সক্ষম হয়েছে এই আমিয়ান শ্রিম্প। এই ব্রান্ডটি এখন বিশ্বব্যাপী পরিচিত।

বাগদা বা গলদা চিংড়ি সংগ্রহের এক ঘন্টার মধ্যে প্রসেসিং করতে হয়। তাই আমিয়ান শ্রিম্পের প্রক্রিয়াকরণ প্লান্টটি চিংড়ি খামারের কেন্দ্রস্থলে স্থাপন করা হয়েছে।

সুন্দরবনের কাছাকাছি সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলায় আমিয়ান নামের একটি গ্রামে, যেখানে পাকা ঘর-বাড়ি নাই, সেখানে এসিআই চিংড়ি মাছের কারখানা স্থাপন করা হয়েছে। কারণ ওখানের আশেপাশে চিংড়ি মাছের চাষ হয় এবং চাষিরা যেন চিংড়িটা তুলেই বরফে মধ্যে দিতে পারে। যখন চাষিরা চিংড়িটা তুলেই বরফের মধ্যে দিবে, তখন সেটা মারা যাবে। আর ওই বরফের ট্রাকটা এসিআই ফ্যাক্টরিতে দশ থেকে পনেরো মিনিটের মধ্যে পৌঁছে যাবে। ব্লাক টাইগার শ্রিম্পের সর্বোচ্চ গুনগত মান নিশ্চিত করতেই এটা করা হয়েছে।

দক্ষতার সাথে আন্তর্জাতিক মান নিয়ন্ত্রণ নিশ্চিত ও সেরা হাতে প্রক্রিয়াকরণ করা হয় আমিয়ান শ্রিম্প-এ। এভাবে গুনগত মান ও খাদ্য নিরাপত্তায় নজির স্থাপন করেছে এসিআই অ্যাগ্রোলিংকের আমিয়ান শ্রিম্প। সর্বোচ্চ মানের পণ্য প্রদান এবং গ্রাহকদের নির্দিষ্ট চাহিদা মেটাতে পারে এমন ভাবেই ডিজাইন করা হয়েছে শিল্প কারখানাটি।

এসিআই লিমিটেডের একটি অঙ্গসংগঠন এসিআই অ্যাগ্রোলিংক লিমিটেড বালাদেশের জন্য একটি অনন্য নাম। প্রতিষ্ঠানটি ভালো মানের পণ্য, নতুনত্ব উদ্ভাবন, দক্ষ পেশাদারীত্ব, কাজের পরিবেশ, ব্যবসায়িকক নীতি এবং পরিবেশগত চিন্তার মাধ্যমে নিজেদের অবস্থানকে দৃঢ় করেছে।