কথা রেখেছেন নেইমার

আজকের বাজার ডেস্ক
ক্লাব বার্সায় তাদের সর্ম্পকটা বেশ জটিল ছিল। দু’জনের হাত ধরে অসখ্য ম্যাচের সাফল্য পেয়েছে কাতালান ক্লাবটি। জাতীয় দল হিসেবে চিরপ্রতিদ্বন্দ্বী হলেও লিওনেল মেসি ও নেইমার ডি সিলভা জুনিয়র একে অপরের ভক্ত, দারুণ বন্ধুও বটে। এমনকি বার্সা ছেড়ে পিএসজি চলে যাওয়ার পরও নেইমার বার্সেলোনা শহরে গিয়ে মেসিদের সঙ্গে পার্টিও করে এসেছেন। নিয়মিত যোগাযোগ রক্ষা করেন দুজন।
অথচ ২০১৮ রাশিয়া বিশ্বকাপ বিশ্বকাপে নেইমারের দল টিকিট নিশ্চিত করলেও পিছিয়ে ছিল আর্জেন্টিনা। এমনকি তাদের বিশ্বকাপে অংশগ্রহন নিয়ে চলছিল অনিশ্চিয়তা। কারণ ইকুয়েডরের চ্যালেঞ্জিং মাঠে মেসিদের জয় লাভ করা ছাড়াও তাকিয়ে থাকতে হতো নেইমারদের দিকে।
বুধবারের ম্যাচের আগে নিশ্চিত হওয়া গিয়েছিল যে, এমন পরিস্থিতিতে ব্রাজিল যদি চিলিকে হারিয়ে দেয়, তাহলে বিষয়টা আর্জেন্টিনার জন্য কিছুটা সহায়ক হয়ে উঠতে পারে। সরাসরি বিশ্বকাপে খেলতে না পারলেও প্লে-অফ খেলার সুযোগ পেতে পারে মেসির দল। সেটা মাথায় রেখেই ব্রাজিল তারকা প্রতিশ্রুতি দিলেন, লিওনেল মেসি এবং তার দল আর্জেন্টিনাকে নিয়েই আগামী বিশ্বকাপ খেলতে যেতে চাই।
স্পোর্টস ইলাস্ট্রেটেড স্প্যানিশ পত্রিকা স্পোর্টের বরাতে নেইমারের বক্তব্য দিয়ে রিপোর্ট প্রকাশ করেছিল, নেইমার বুঝতে পারছেন, চিলিকে অবশ্যই হারাতে হবে। নিজেদের সমর্থকদের সামনে ইমেজ ধরে রাখার বিষয়ই নয় শুধু, বন্ধু লিওনেল মেসিকেও এ ক্ষেত্রে সহযোগিতার হাত বাড়িয়ে দিতে চান তিনি।
তবে শেষ পর্যন্ত বন্ধু মেসির হয়ে কথা বলা নেইমার কথা রাখলেন। তাকে নিয়েই বিশ্বকাপর পথে ব্রাজিল। জয় হোক বন্ধুত্বের। জয় হোক ফুটবলের।