কায়সার সিনহা সংগঠক সম্মাননা দেবে বিএসপিএ

১৯৬৪ সালে দেশের প্রথম ক্রীড়া পুরস্কার প্রবর্তন করেছিল বাংলাদেশ স্পোর্টস প্রেস অ্যাসোসিয়েশন-বিএসপিএ (তৎকালীন বাংলাদেশ ক্রীড়া লেখক সমিতি)। এরপর দীর্ঘ পথচলায় ক্রীড়াক্ষেত্রে অবদানের জন্য খেলোয়াড়, কোচ. আম্পায়ার /জাজ, পৃষ্ঠপোষক ও সংগঠকদের অবদানের স্বীকৃতি দিয়ে আসছে সংগঠনটি। এরই ধারাবাহিকতায় বিএসপিএ নতুন একটি উদ্যোগ নিয়েছে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সাবেক পরিচালক মরহুম আফজালুর রহমান সিনহা’র (কায়সার সিনহা) পরিবারের পৃষ্ঠপোষকতায় এ বছরের শেষভাগে “কায়সার সিনহা সংগঠক সম্মাননা” প্রদান করবে বিএসপিএ। ঢাকা ক্লাবে আজ এর আনুষ্ঠানিক ঘোষণা দেয়া হয়েছে।

বিএসপিএ’র সভাপতি সনৎ বাবলা’র সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন এমপি। এছাড়া বিশেষ অতিথি হিসেবে ছিলেন বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের মহাসচিব সৈয়দ শাহেদ রেজা, একাত্তর টেলিভিশনের এমডি মোজাম্মেল বাবু ও মরহুম কায়সার সিনহার ছেলে ও একমি ল্যাবরেটরিজ লিমিটেডের পরিচালক ফাহিম সিনহা।

অনুষ্ঠান বিএসপিএ’র সাবেক সভাপতি মোস্তফা মামুনের সম্পাদনায় কায়সার সিনহা’র স্মৃতিচারণ মূলক স্বারক গ্রন্থ ‘বর্ণিল স্মৃতি অমলিন কীর্তিঃ কায়সার সিনহা’-এর প্রচ্ছদ উন্মোচন করা হয়। এছাড়া অনুষ্ঠানে মরহুম কায়সার সিনহাকে নিয়ে স্মৃতিচারণ করেন জাতীয় ক্রিকেট দলের সাবেক দুই অধিনায়ক ও বর্তমান বিসিবি পরিচালক আকরাম খান ও খালেদ মাহমুদ সুজন। তথ‌্য-বাসস

আজকের বাজার/আখনূর রহমান