ক্যারিবিয় সিরিজকে সামনে রেখে অনুশীলন শুরু সাকিবের

শীর্ষ অলরাউন্ডার সাকিব আল হাসান আজ ব্যক্তিগত অনুশীলন শুরু করেছেন। নিজ মাঠে সফরকারী ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে জাতীয় ক্রিকেট দলের আনুষ্ঠানিক শুরু হওয়ার তিন আগেই আজ ব্যক্তিগতভাবে অনুশীলন শুরু করলেন সাকিব।
যুক্তরাষ্ট্র থেকে গত সোমবার দেশে ফিরে কোন সময় নস্ট না করেই অনুশীলনে নামলেন সাকিব।
টেস্ট ক্রিকেটে শীর্ষ অলরাউন্ডার সাকিব ২০১৯ সালের সেপ্টেম্বরে আফগানিস্তানের বিপক্ষে সর্বশেষ আন্তর্জাতিক ক্রিকেটে অংশ নেন। জুয়াড়িদের কাছ থেকে দুর্নীতির পাওয়া প্রস্তাব যথাযথ কর্তৃপক্ষকে জানাতে ব্যর্থ হওয়ায় একই বছর সাকিবকে ক্রিকেটে নিষিদ্ধ করে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।
২০২০ সালের অস্টোবরে নিষেধাজ্ঞা শেষ হওয়ার পর গত নভেম্বর-ডিসেম্বরে বঙ্গবন্ধু টি-২০ কাপ দিয়ে প্রতিদ্বন্দ্বিতামূলক ক্রিকেটে ফেরেন সাকিব।
চ্যাম্পিয়ন জেমকন খুলনার হয়ে খেললেও শ্বশুরের অসুস্থতার কারণে ফাইনালে খেলতে পারেননি সাকিব। তিনি যুক্তরাষ্ট্রে পৌঁছানোর আগেই তার শ্বশুর মারা যান।
যদিও বঙ্গবন্ধু টি-২০ কাপ টুর্নামেন্টটি খুব ভাল কাটেনি সাকিবের। নয় ম্যাচে তিনি ব্যাট হাতে মাত্র ১১০ রান ও বল হাতে ৬ উইকেট শিকার করেছেন।
বিসিবি প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু জানান, ওয়েস্ট ইন্ডিজ সিরিজের আগে অন্য খেলোয়াড়দের সঙ্গে আগামী ১০ জানুয়ারী সাকিবকে ফিটনেস পরীক্ষা দিতে হবে।
নান্নু বলেন,‘ কিছু ক্রিকেটার ইতোমধ্যেই ফিটনেস পরীক্ষা দিয়েছে। বাকি খেলোয়াড়দের পরীক্ষা হবে ১০ জানুয়ারী।’