খাদ্যে বিষক্রিয়া: ৩২ শিক্ষার্থী হাসপাতালে

নোয়াখালী নার্সিং ইনস্টিটিউটের প্রথম বর্ষের ৩২ জন ছাত্রী ডায়রিয়ায় আক্রান্ত হয়েছেন। খাদ্যের বিষক্রিয়ায় তারা ডায়রিয়ায় আক্রান্ত হয়ে থাকতে পারেন বলে চিকিৎসকেরা ধারণা করছেন।

জানা গেছে, ৯ আগষ্ট বুধবার ভোরে তারা ডায়রিয়ায় আক্রান্ত হন। সকাল সাড়ে ১০টা নাগাদ অসুস্থ ২৭ জন ছাত্রীকে নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। আক্রান্ত ছাত্রীদের সবাই প্রথম বর্ষের শিক্ষার্থী।

হাসপাতালে চিকিৎসাধীন কয়েকজন শিক্ষার্থীর জানিয়েছেন, ইনস্টিটিউটের হোস্টেলের ডাইনিংয়ে খেয়ে তারা আজ ভোরে অসুস্থ হয়ে পড়েন।

তবে নার্সিং ইনস্টিটিউটের তত্ত্বাবধায়ক বেবি সুলতানা দাবি করেন, হোস্টেলের ডাইনিংয়ের খাবারে সমস্যা হলে ইনস্টিটিউটের ছয়টি ব্যাচের ছাত্রীরাই আক্রান্ত হতো। কিন্তু আক্রান্ত সবাই প্রথম বর্ষের শিক্ষার্থী। ওই শিক্ষার্থীরা বাইরে থেকে আনা অন্য কোনো খাবার খেয়ে ডায়রিয়ায় আক্রান্ত হতে পারেন বলে তিনি ধারণা করছেন। চিকিৎসা নিয়ে ব্যস্ত থাকার কারণে এ বিষয়ে এখনো ভালোভাবে খোঁজখবর নেওয়া হয়নি।

এদিকে হাসপাতালের ভারপ্রাপ্ত আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) সৈয়দ মহিউদ্দিন আজিম বলেন, সকাল সাড়ে ১০টা পর্যন্ত ২৭ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে এবং পাঁচজনকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। ধারণা করা হচ্ছে, খাদ্যে বিষক্রিয়ায় আক্রান্ত হয়েছেন ছাত্রীরা। আক্রান্ত ছাত্রীদের মধ্যে দুজনের অবস্থা গুরুতর।

আজকের বাজার: এলকে/এলকে ০৯ আগস্ট ২০১৬