চট্টগ্রামে করোনায় মৃত্যু ১১শ’ ছাড়াল, নতুন শনাক্ত ৫৮৯

চট্টগ্রামে করোনায় আরো ৯ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে একজন নগরীর ও আটজন উপজেলার বাসিন্দা। এছাড়া শনাক্ত হয়েছেন ৫৮৯ জন। বৃহস্পতিবার সকালে এ তথ্য নিশ্চিত করেন চট্টগ্রামের সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বি।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, বিআইটিআইডি, চট্টগ্রাম মেডিকেল কলেজ, চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়, কক্সবাজার মেডিকেল কলেজ, এন্টিজেন টেস্ট, ইমপেরিয়াল হাসপাতাল, শেভরন ল্যাব, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরি (আরটিএল), মেডিকেল সেন্টার হাসপাতাল এবং ইপিক হেলথ কেয়ারে দুই হাজার ৮৮৩ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৫৮৯ জনের শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া গেছে।

আক্রান্তদের মধ্যে নগরীর ৩৩৬ জন, সাতকানিয়ার তিনজন, বাঁশখালীর ১৪ জন, আনোয়ারার ছয়জন, চন্দনাইশের চারজন, পটিয়ার ১০ জন, বোয়ালখালীর ৭৮ জন, রাঙ্গুনিয়ার ২৩ জন, রাউজানের ৪০ জন, ফটিকছড়ির ১৪ জন, হাটহাজারীর ৪১ জন, সীতাকুণ্ডের ১২ জন, মিরসরাইয়ের সাতজন ও সন্দ্বীপের একজন রয়েছেন।

সিভিল সার্জন কার্যালয়ের তথ্যমতে, নগরীতে ৬৮ হাজার ৬৭৪ জন ও উপজেলা পর্যায়ে ২৪ হাজার ৫৯৪ জন নিয়ে চট্টগ্রাম জেলায় এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৯৩ হাজার ২৬৮ জন। এছাড়া মারা গেছেন এক হাজার ১১০৩ জন। এর মধ্যে নগরীর ৬৪০ জন ও উপজেলার ৪৬৩ জন রয়েছেন। তথ্য-ডেইলি বাংলাদেশ

আজকের বাজার/আখনূর রহমান