চট্টগ্রামে স্ত্রী হত্যায় স্বামীর যাবজ্জীবন

চট্টগ্রামে স্ত্রী শাহেদা আক্তারকে গলাটিপে হত্যা করার ঘটনায় স্বামী আব্দুস সাত্তারকে যাবজ্জীবন কারাদ- দিয়েছেন আদালত। বুধবার (২৭ এপ্রিল) চট্টগ্রাম মহানগর দায়রা জজ শেখ আশফাকুর রহমানের আদালত এই রায় ঘোষণা করেন। রায়ে আদালত সাত্তারকে ৫০ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে আরো ৬ মাসের সশ্রম কারাদ- দিয়েছেন।

চট্টগ্রাম মহানগর পিপি অ্যাডভোকেট মো. ফখরুদ্দিন চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন। আদালত সূত্রে জানা গেছে, ২০১৫ সালের ৪ আগস্ট চট্টগ্রামের খুলশী থানার টাংকির পাহাড় এলাকায় পারিবারিক বিরোধের জের ধরে স্ত্রী শাহেদা আক্তারকে গলাটিপে হত্যা করে স্বামী আবদুস সাত্তার। পরে ঘটনা অন্যদিকে প্রবাহিত করার জন্য লাশ ঘরে সিলিং ফ্যানের সঙ্গে ঝুলিয়ে রাখে। একপর্যায়ে সাত্তার স্ত্রীকে খুনের কথা স্বীকার করে। এই ঘটনায় একইদিনে চট্টগ্রামের খুলশী থানায় আবদুস ছাত্তারকে আসামি করে দ-বিধির ৩০২ ধারায় একটি মামলা দায়ের করা হয়।

মামলা দায়েরের পর ২০১৫ সালের ২৮ সেপ্টেম্বর তদন্ত শেষে প্রতিবেদন জমা দেয় পুলিশ। আর ২০১৬ সালের ৪ আগস্ট চার্জশিট গঠনের মাধ্যমে বিচার শুরু হয়। পিপি মো. ফখরুদ্দিন চৌধুরী বলেন, মোট ১৭ জন সাক্ষীর মধ্যে আদালতে ১১ জন সাক্ষী দেন। এছাড়া আসামি নিজে সাফাই সাক্ষী দেন। সবশেষে আজ বিচারক আসামি আব্দুস সাত্তারকে যাবজ্জীবন কারাদ- দিয়েছেন। এছাড়া ৫০ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে আরো ৬ মাসের সশ্রম কারাদ- দেন। আসামি বর্তমানে কারাগারে আছেন। খবর-বাসস

আজকের বাজার/আখনূর রহমান