চাঁদপুরে টিসিবির পণ্য বিক্রি কার্যক্রম উদ্বোধন

পবিত্র মাহে রমজান উপলক্ষে ভর্তুকি মূল্যে দেশে নিম্ন আয়ের ১ কোটি পরিবারের কাছে টিসিবির নিত্য প্রয়োজনীয় পণ্য বিক্রি কার্যক্রমের অংশ হিসেবে চাঁদপুর সদর উপজেলায় বিক্রি কার্যক্রমের উদ্বোধন হয়েছে। আজ সকাল ১০টায় সদর উপজেলার রামপুর ইউনিয়ন পরিষদ প্রাঙ্গনে বিক্রি কার্যক্রম উদ্বোধন করেন চাঁদপুরের জেলা প্রশাসক (ডিসি) অঞ্জনা খান মজলিশ।

তিনি বক্তব্যে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সব সময় গরীব দু:খী মানুষের কথা ভাবেন। যে কারণে তিনি দরিদ্র জনগোষ্ঠীর নিকট পবিত্র রমজান মাস উপলক্ষে ভর্তুকি মূল্যে পণ্য সামগ্রী পৌঁছে দেয়ার ব্যবস্থা করেছেন। দেশে ১ কোটি মানুষকে এ পণ্য দেয়া হবে। এ পণ্য সামগ্রী বিতরণ কার্যক্রম সুষ্ঠু ও সুন্দরভাবে পরিচালনা করার জন্য আমরা একটি কমিটি করে দিয়েছি। তাদের তত্ত্বাবধানে এ কাজটি সম্পন্ন হবে। আমরা দুই বারে এ পণ্য সামগ্রী বিতরণ করব।

জেলা প্রশাসক আরো বলেন, চাঁদপুরের ৮ উপজেলার ১ লাখ ৪৫ হাজার ১৪৭ কার্ডধারি পরিবার পাবে এ পণ্য সামগ্রী। প্রথম পর্যায় আজ থেকে ২ কেজি ডাল, ২ কেজি চিনি ও ২ লিটার সয়াবিন তেল বিক্রি হবে। এছাড়া দ্বিতীয় পর্যায় পবিত্র রমজান মাসের মাঝামাঝি সময়ে ২ কেজি ডাল, ২ কেজি চিনি ও ২ লিটার সয়াবিন তেল ও ২ কেজি ছোলা বিক্রিহবে।

চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সানজিদা শাহনাজের সভাপতিত্ব বিশেষ অতিথির বক্তব্য রাখেন সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান নুরুল ইসলাম নাজিম দেওয়ান।

তিনি বলেন, সাধারণ মানুষ যাতে রমজান মাসে কষ্ট না পায় সে জন্য সরকার এ ব্যবস্থা করেছেন। সদর উপজেলায় ১৫ হাজার মানুষকে পণ্য সামগ্রী দেয়া হবে। রামপুর ইউনিয়নে পাবে ১২৬৮জন পাবে। সরকারকে ধন্যবাদ জানাই। আমাদের সকলের সম্মিলিত চেষ্টায় একটি সুখী সমৃদ্ধিশালী দেশ উপহার দিতে পারে সে জন্যই এধরণের কর্মসূচি নেয়া হয়েছে।

অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন ৫নম্বর রামপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আল-মামুন পাটওয়ারী। চাঁদপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রশিদ, বিভিন্ন পর্যায়ের সাংবাদিক, রামপুর ইউনিয়ন পরিষদের সদস্যবৃন্দ ও গণ্যমান্য ব্যাক্তিবর্গ এ সময় উপস্থিত ছিলেন। খবর-বাসস

আজকের বাজার/আখনূর রহমান