জাদরান ঝড়ে ৫ উইকেটে ১৯৭ রান আফগানিস্তানের

নজিবুল্লাহ জাদরানের বিধ্বংসী ব্যাটিংয়ে জিম্বাবুয়ের বিপক্ষে বড় সংগ্রহ দাঁড় করিয়েছে আফগানিস্তান। ত্রিদেশীয় টি-২০ সিরিজের দ্বিতীয় ও নিজেদের প্রথম ম্যাচে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৯৭ রান করেছে আফগানরা। ৩০ বলে অপরাজিত ৬৯ রান করেন জাদরান।

মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে আফগানিস্তানের বিপক্ষে টস জিতে প্রথমে ফিল্ডিং-এ নামে জিম্বাবুয়ে। ব্যাট হাতে উড়ন্ত সূচনা করে আফগানিস্তানের দুই ওপেনার রহমানউল্লাহ গুরবাজ ও হযরতউল্লাহ জাজাই। ৩৪ বল মোকাবেলা করে ৫৭ রানের জুটি গড়েন তারা। ১৩ রান করা জাজাইকে ফিরিয়ে দিয়ে জিম্বাবুয়েকে প্রথম সাফল্য এনে দেন জিম্বাবুয়ের পেসার তেন্ডাই চাতারা।
জাজাইকে হারানোর পরের ওভারেই প্যাভিলিয়নে ফেরেন মারমুখী মেজাজে থাকা গুরবাজ। বাঁ-হাতি স্পিনার সিন উইলিয়ামসের শিকার হওয়ার আগে ৫টি চার ও ২টি ছক্কায় ২৪ বলে ৪৩ রানের ঝড়ো ইনিংস খেলেন গুরবাজ।

৬০ রানের মধ্যে দুই ওপেনারের বিদায়ের পর মিডল-অর্ডারে দুই ব্যাটসম্যানও দ্রুত ফিরেন। বড় ইনিংস খেলতে পারেননি নাজিব তারাকাই ও আসগর আফগান। দু’জনই ১৪ রান করে ফিরলে ১৩ দশমিক ২ ওভারে ৪ উইকেটে ৯০ রানে পরিণত হয় আফগানিস্তান।

উইকেটে গিয়েই জিম্বাবুয়ের বোলারদের উপর ঝড় তোলেন পাঁচ নম্বরে নামা বাঁ-হাতি ব্যাটসম্যান জাদরান। মাত্র ২১ বলে হাফ-সেঞ্চুরির স্বাদ নেন তিনি। এতে বড় সংগ্রহের পথে হাটতে থাকে আফগানিস্তান। ৫টি চার ও ৬টি ছক্কায় ৩০ বলে অপরাজিত ৬৯ রান করেন জাদরান। জাদরানের সাথে তাল মিলিয়ে ঝড়ো গতিতে রান তুলেছেন মোহাম্মদ নবী। ৪টি ছক্কায় ১৮ বলে ৩৮ রান করেন নবী। জিম্বাবুয়ের চাতারা-উইলিয়ামস ২টি করে উইকেট নেন।

আজকের বাজার/লুৎফর রহমান