জয়পুরহাট আধুনিক জেলা হাসপাতালে ৩২ লাখ টাকা রাজস্ব আয়

করোনার প্রাদুর্ভাবের মধ্যেও জরুরী সেবা প্রদান করে ১৩ মাসে ৩২ লাখ এক হাজার ১৭০ টাকা রাজস্ব আয় করেছে জয়পুরহাট আধুনিক জেলা হাসপাতাল । জেলা আধুনিক হাসপাতাল সূত্র বাসস’কে জানায়, বর্তমানে চলা মহামারী করোনার ঝুঁকি মাথায় নিয়েও একশ শয্যার জনবল দিয়ে দেড়’শ শয্যার জেলা আধুনিক হাসপাতালে পুরুষ, মহিলা ও শিশু ওয়ার্ড সহ অর্থো-সার্জারী বিভাগে বিপুল সংখ্যক রোগীকে চিকিৎসা সেবা প্রদান করা হয়ে থাকে। জানুয়ারি’ ২০২০ হতে জানুয়ারি’ ২০২১ পর্যন্ত ১৩ মাসে জেলা আধুনিক হাসপাতালে বিভিন্ন সেবা প্রদানের মাধ্যমে রাজস্ব আয় হয়েছে ৩২ লাখ এক হাজার ১৭০ টাকা।

বিভাগ ভিত্তিক রাজস্ব আয়ের মধ্যে রয়েছে বহিঃবিভাগে সেবা প্রদানে মাধ্যমে ৭ লাখ ৮৭ হাজার ৮৮০ টাকা, জরুরী বিভাগে সেবা প্রদানের মাধ্যমে ৪ লাখ ৭৬ হাজার ৬ শ টাকা, কেবিন ভাড়া বাবদ ৯ লাখ ৩১ হাজার টাকা, অপরেশন চার্জ বাবদ এক লাখ ৯৫ হাজার ৫শ টাকা ও এ্যাম্বুলেন্স ভাড়া বাবদ ৮ লাখ ১০ হাজার ১৯০ টাকা। জেলা হাসপাতাল সূত্র আরও জানায়, জেলার প্রায় ১২ লক্ষাধিক মানুষের চিকিৎসা সেবা প্রদানে বিশেষ ভূমিকা পালন করছে জয়পুরহাট আধুনিক জেলা হাসপাতাল। অত্যাধুনিক সুযোগ সুবিধার জন্য জেলার পাঁচ উপজেলা ছাড়াও পাশের অন্যান্য উপজেলার রোগীরাও জয়পুরহাট জেলা হাসপাতালে আসেন চিকিৎসা নিতে। বর্তমান সরকারের ভিশন সকলের জন্য স্বাস্থ্য সেবা নিশ্চিতকরণ কর্মসূচির আওতায় জেলা আধুনিক হাসপাতালে ৫ বেডের আইসিইউ ইউনিট ও ১০ বেডের ডায়ালোসিস ইউনিট স্থাপনের কাজ দ্রুত এগিয়ে চলছে।

ইতোমধ্যে ডায়ালোসিসের জন্য প্রয়োজনীয় সরঞ্জামাদি জেলা হাসপাতালে সরবরাহ করা হয়েছে। এটি চালু হলে ডায়ালোসিস করার জন্য কিডনী রোগীদের আর বাইরে যেতে হবেনা। আগামী দেড় মাসের মধ্যে এগুলো চালু করা সম্ভব হবে বলে জানান, জেলা আধুনিক হাসপাতালের তত্বাবধায়ক ডা: সরদার রাশেদ মোবারক। এ ছাড়াও এখানে পর্যাপ্ত অবকাঠামো সুবিধা থাকায় শূন্য পদে কয়েকজন বিশেষজ্ঞ চিকিৎসকসহ মেডিক্যাল অফিসার নিয়োগ দেওয়া হলে আরও উন্নত চিকিৎসা সেবা প্রদান করা সম্ভব হবে বলেও জানান তিনি ।