টানা চতুর্থবার ওকলা® স্পিডটেস্ট অ্যাওয়ার্ড™ জিতলো বাংলালিং

বাংলালিংক-কে টানা চতুর্থবারের মতো দেশের দ্রুততম মোবাইল নেটওয়ার্কের স্বীকৃতি দিয়েছে ওকলা®। ২০.০৪ স্পিড স্কোর® নিয়ে ২০২১ সালের তৃতীয় ও চতুর্থ প্রান্তিকের ওকলা® স্পিডটেস্ট অ্যাওয়ার্ড™ রিপোর্টে শীর্ষ স্থান অর্জন করেছে বাংলালিংক। এই সময়ে বাংলালিংক-এর মিডিয়ান ডাউনলোড গতি ছিল ১৩.৭৭ এমবিপিএস এবং মিডিয়ান আপলোড গতি ছিল ৭.৫৪ এমবিপিএস। প্রতিদিন ওকলা স্পিডটেস্ট অ্যাপের মাধ্যমে প্রাপ্ত লক্ষাধিক ফলাফলের উপর ভিত্তি করে বিশ্বব্যাপী মোবাইল নেটওয়ার্কের মান, কার্যক্ষমতা ও ব্যবহারযোগ্যতা সঠিকভাবে নির্ণয় ও বিশ্লেষণ করে থাকে ওকলা।

বাংলালিংক সাম্প্রতিক সময়ে দ্রুত গতির ফোরজি ইন্টারনেট এবং মানসম্মত ডিজিটাল সেবা প্রদান করে ভালো ফলাফলের মা্ত্রা আরও বৃদ্ধি করতে সক্ষম হয়েছে। গত বছর কেনা মোট ৯.৪ মেগাহার্জ নতুন স্পেকট্রাম বাংলালিংক-এর নেটওয়ার্কের মান আরও উন্নত করে এই পুরস্কার অর্জনে অবদান রেখেছে। দুই অঙ্কের প্রবৃদ্ধি অর্জনের লক্ষ্যে বাংলালিংক এই বছর সারা দেশে প্রায় ৩,০০০ বেস ট্রান্সসিভার স্টেশন (বিটিএস) স্থাপন করতে যাচ্ছে।

বাংলালিংক-এর চিফ কমার্শিয়াল অফিসার উপাঙ্গ দত্ত বলেন, “টানা চার বারের মতো এই মর্যাদাপূর্ণ পুরস্কার অর্জন অত্যন্ত আনন্দের একটি ব্যাপার। এই অর্জনের মাধ্যমে প্রতিফলিত হয় যে, আমরা ধারাবাহিকভাবে সেরা ডিজিটাল সেবা প্রদানে প্রতিজ্ঞাবদ্ধ। আমরা এই অগ্রগতি ধরে রেখে বাংলালিংক-এর নেটওয়ার্ক আরও সম্প্রসারণ করতে চাই যাতে আরও বেশি সংখ্যক গ্রাহক আমাদের দ্রুততম মোবাইল ইন্টারনেটের সুবিধা পায়।”

ওকলা-এর চিফ এক্সিকিউটিভ অফিসার ডোগ সাটলস বলেন, “ইন্টারনেটের গতি ও কাভারেজের ক্ষেত্রে ভালো ফলাফল করা মোবাইল অপারেটরদেরকে স্পিডটেস্ট অ্যাওয়ার্ড দেওয়া হয়ে থাকে। স্পিডটেস্ট অ্যাপ ব্যবহারকারীদের কাছ থেকে প্রাপ্ত ফলাফল অনুযায়ী বাংলাদেশে ২০২১ সালের তৃতীয় ও চতুর্থ প্রান্তিকে সার্বিকভাবে বাংলালিংক-এর নেটওয়ার্ক পারফরমেন্স সবচেয়ে ভালো ছিলো। বাংলালিংক-কে আবারও বাংলাদেশের সর্বোচ্চ গতির নেটওয়ার্কের পুরস্কার দিতে পেরে আমরা আনন্দিত।”

বাংলালিংক গ্রাহকদের মানসম্পন্ন নেটওয়ার্ক কভারেজ এবং ডিজিটাল সেবা প্রদানে প্রতিশ্রুতিবদ্ধ থাকবে।