দেশে ২৪ ঘন্টায় করোনায় আরও ৩৪ জনের মৃত্যু

দেশে গত ২৪ ঘন্টায় করোনায় আরও ৩৪ জন মারা গেছেন। গতকালের চেয়ে আজ ১৫ জন বেশি মারা গেছেন। গতকাল মারা গিয়েছিল ১৯ জন। আজ ৩৪ জনসহ এখন পর্যন্ত করোনায় মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৮ হাজার ৮৭২ জনে। মৃত্যুর হার ১ দশমিক ৫০ শতাংশ।
আজ স্বাস্থ্য অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, গত ২৪ ঘন্টায় ৩৪ হাজার ৪৫৮ জনের নমুনা পরীক্ষায় নতুন রোগী শনাক্ত হয়েছে ৪ হাজার ৭৪৬ জন। আগের ২৪ ঘন্টায় ৩৪ হাজার ৬৮৯ জনের নমুনা পরীক্ষায় নতুন রোগী শনাক্ত হয়েছিল ৪ হাজার ৬৯২ জন। গতকালের চেয়ে করোনা সংক্রমণ বেড়েছে দশমিক ২৪ শতাংশ। গতকাল সংক্রমণের হার ছিল ১৩ দশমিক ৫৩ শতাংশ। আজ তা বেড়ে হয়েছে ১৩ দশমিক ৭৭ শতাংশ।
দেশে এখন পর্যন্ত ১ কোটি ৩০ লাখ ৬৪ হাজার ২৪৫ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছেন ১৯ লাখ ১৯ হাজার ১০২ জন।
স্বাস্থ্য অধিদপ্তর জানায়, ঢাকা জেলায় (মহানগরসহ) গত ২৪ ঘন্টায় ২০ হাজার ৯৩২ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ৩ হাজার ১১৬ জন। শনাক্তের হার ১৪ দশমিক ৮৮ শতাংশ। গতকাল এই হার ছিল ১৪ দশমিক ৬৪ শতাংশ। আজ এই জেলায় করোনা আক্রান্ত হয়ে ১৫ জন মারা গেছেন।
আজ ঢাকা বিভাগে ২১ জন, বরিশাল বিভাগে ৪ জন, চট্টগ্রাম, খুলনা, সিলেট ও রংপুর বিভাগে ২ জন করে এবং রাজশাহী বিভাগে ১ জন মারা গেছেন। তবে ময়মনসিংহ বিভাগে আজ করোনায় আক্রান্ত হয়ে কেউ মারা যায়নি।
করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ১১ হাজার ৪১৭ জন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৭ লাখ ৩ হাজার ৩০৯ জন। সুস্থতার হার ৮৮ দশমিক ৭৬ শতাংশ। গতকাল এই হার ছিল ৮৮ দশমিক ৩৮ শতাংশ।