দেশে ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ১৪ জন, সুুস্থ ৮৪১

দেশে গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে মৃত্যুবরণ করেছেন ১৪ জন, তাদের মধ্যে পুরুষ ৬ জন ও নারী ৮ জন। এই সময়ে সুস্থ হয়েছেন ৮৪১ জন।
গতকালের চেয়ে আজ ২ জন কম মৃত্যুবরণ করেছেন। গতকাল ১৬ জন মৃত্যুবরণ করেছিলেন। এখন পর্যন্ত দেশে এ ভাইরাসে মৃত্যুবরণ করেছেন ৭ হাজার ৮৩৩ জন। করোনা শনাক্তের বিবেচনায় আজ মৃত্যুর হার ১ দশমিক ৪৯ শতাংশ। গত ৮ জানুয়ারি থেকে মৃত্যুর একই হার বিদ্যমান রয়েছে।
আজ স্বাস্থ্য অধিদফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।
অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘন্টায় ১৫ হাজার ৭২৭ জনের নমুনা পরীক্ষায় ৮৯০ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। গতকালের চেয়ে আজ ১৭২ জন েেবশি শনাক্ত হয়েছেন। গতকাল ১৪ হাজার ৩৬৩ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিলেন ৭১৮ জন।
গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ৫ দশমিক ৬৬ শতাংশ। আগের দিন এই হার ছিল ৫ শতাংশ। গতকালের চেয়ে আজ শনাক্তের হার দশমিক ৬৬ শতাংশ বেশি।
স্বাস্থ্য অধিদফতর জানায়, দেশে এ পর্যন্ত মোট ৩৪ লাখ ১ হাজার ৫০৬ জনের নমুনা পরীক্ষায় ৫ লাখ ২৪ হাজার ৯১০ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মোট পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৫ দশমিক ৪৩ শতাংশ। গতকাল পর্যন্ত এই হার ছিল ১৫ দশমিক ৪৮ শতাংশ।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ৮৪১ জন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৪ লাখ ৬৯ হাজার ৫২২ জন।
আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৯ দশমিক ৪৫ শতাংশ। গতকাল সুস্থতার হার ছিল ৮৯ দশমিক ৪৪ শতাংশ। গতকালের চেয়ে আজ সুস্থতার হার দশমিক ০১ শতাংশ বেশি।
বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদপ্তর জানায়, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘন্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৬ হাজার ৩৩৮ জনের। আগের দিন সংগ্রহ করা হয়েছিল ১৪ হাজার ৭৯১ জনের। গতকালের চেয়ে আজ ১ হাজার ৫৪৭টি নমুনা বেশি সংগ্রহ করা হয়েছে। গত ২৪ ঘন্টায় দেশের সরকারি ১৩৩টি ও বেসরকারি ৬৬টিসহ ১৯৯টি
পরীক্ষাগারে (এন্টিজেন টেস্টসহ) নমুনা পরীক্ষা হয়েছে ১৫ হাজার ৭২৭ জনের। আগের দিন নমুনা পরীক্ষা হয়েছিল ১৪ হাজার ৩৬৩ জনের। গত ২৪ ঘন্টায় আগের দিনের চেয়ে ১ হাজার ৩৬৪টি বেশি নমুনা পরীক্ষা হয়েছে।