নতুন চুক্তিতে বাবর-রিজওয়ানদের বেতন বাড়াবে পিসিবি

আগামী পহেলা জুলাই থেকে ক্রিকেটারদের সাথে নতুনভাবে কেন্দ্রীয় চুক্তি করবে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। নতুন চুক্তিতে ১০-১৫ শতাংশ বেতন বাড়াবে বলে জানিয়েছেন পিসিবির এক কর্মকর্তা।

আগামী ৩০ জুন ক্রিকেটারদের সাথে চলমান কেন্দ্রীয় চুক্তির মেয়াদ শেষ হবে পিসিবির। আসন্ন নতুন চুক্তিতে বেশ কিছু পরিবর্তন আনবে পিসিবি। এরমধ্যে তালিকায় পরিবর্তন-পদোন্নতির কথা বিবেচনা করা হবে। একটি সূত্র বলছে, নতুন চুক্তিতে ১০-১৫ শতাংশ বেতন ও ফি বাড়ানো হবে বাবর-রিজওয়ান-আফ্রিদিদের।

পিসিবির একজন কর্মকর্তা জানিয়েছেন, নতুন কেন্দ্রীয় চুক্তির জন্য প্রাথমিক আলোচনা শুরু হয়েছে। ক্রিকেটারদের মাসিক বেতন ও ফি বাড়বে বলে আশা করা হচ্ছে।

এছাড়া, তরুণদের সুযোগ দেয়ার ক্ষেত্রে প্রাধান্য দিবে পিসিবি। সিনিয়র ক্রিকেটারদের জায়গায় তরুণদের সুযোগের লক্ষ্য বোর্ডের। এক্ষেত্রে নতুন চুক্তিতে রাখা হবে না- সরফরাজ আহমেদ ও ইয়াসির শাহকে।

বেশ কিছুদিন ধরে দলের সাথে আছেন সাবেক অধিনায়ক সরফরাজ। কিন্তু হাতে গোনা কয়েকটি ম্যাচ খেলার সুযোগ হয়েছে তার। কারন উইকেটের পেছনে ও ব্যাট হাতে দারুন পারফর্ম করছেন মোহাম্মদ রিজওয়ান। বর্তমানে ‘সি’ ক্যাটাগরিতে রয়েছেন সরফরাজ। তবে দীর্ঘ দিন ধরেই দলের বাইরে আছেন ‘বি’ ক্যাটাগরিতে থাকা ইয়াসির। নতুন চুক্তিতে আসতে পারেন খুশদিল শাহ, মোহাম্মদ ওয়াসিম ও হারিস রউফ। খবর-বাসস

আজকের বাজার/আখনূর রহমান