নড়াইলে ৩ উপজেলায় নির্বাচন কাল

জেলায় আগামীকাল ২৪ মার্চ অনুষ্ঠিতব্য ৩য় দফার তিনটি উপজেলা নির্বাচনে নির্বাচনী সরঞ্জামাদী স্ব স্ব কেন্দ্রে পৌছানোর কাজ শুরু হয়েছে। শনিবার দুপুর থেকে নড়াইল সদর, লোহাগড়া ও কালিয়া উপজেলা নির্বাচনন অফিস/সহকারী রির্টানিং অফিসারের কার্যালয় থেকে স্ব-স্ব কেন্দ্রের প্রিজাইডিং অফিসারের মাধ্যমে ব্যালট পেপার, ব্যালট বাক্স, সিলসহ বিভিন্ন নির্বাচনী সরঞ্জাম নির্বাচনী কেন্দ্রে পৌছানোর কাজ শুরু হয়েছে। নির্বাচন সুষ্ঠু,সুন্দর ও উৎসব মুখর পরিবেশে অনুষ্ঠানের লক্ষ্যে প্রশাসন থেকে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।
সুষ্ঠু, সুন্দর ও শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে পুলিশ, আনসার, ভিডিপির বাহিনীর সাথে বিজিবি ও র‌্যাব ষ্ট্রাইকিং ফোর্স হিসেবে কাজ করবে।
জেলা নির্বাচন অফিস সূত্রে জানাগেছে, জেলার ৩টি উপজেলায় মোট চেয়ারম্যান প্রাথী- ১৩জন এর মধ্যে সদর উপজেলায় ৪, লোহাগড়া-৫, কালিয়া-৪ জন।
ভাইস চেয়ারম্যান মোট পুরুষ-২৪ এর মধ্যে সদর উপজেলায়-৮, লোহাগড়া-৯ ও কালিয়া-৭ জন।
মহিলা ভাইস চেয়ারম্যান পদে মোট ১৫ জন এর মধ্যে সদর উপজেলায় ৪, লোহাগড়া ৬ ও কালিয়া ৫ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।
মোট ভোটার ৫ লক্ষ ৫৬ হাজার ৪৩ জন এর মধ্যে পুরুষ ২ লক্ষ ৭৬ হাজার ১’শ ৪১ জন এবং মহিলা ২ লক্ষ ৭৯ হাজার ৯’শ ২ জন।
সদর উপজেলায় মোট ভোটার রয়েছে ২ লক্ষ ৯ হাজার ৬’শ ৫৩ জন। এর মধ্যে পুরুষ ভোটার একলক্ষ ৫ হাজার ৮’শ ৩৭ জন এবং মহিলা ভোটার একলক্ষ ৩হাজার ৮’শ ১৬ জন। ৯১টি ভোটকেন্দ্রের ৫’শ ৪৯টি কক্ষে ভোট গ্রহণ করা হবে।
লোহাগড়ায় উপজেলায় মোট ভোটার রয়েছে ১ লক্ষ ৭৯ হাজার ৪’শ ৮ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৮৮ হাজার ৯’শ ২৫ জন এবং মহিলা ভোটার ৯০হাজার ৪’শ ৮৩ জন। ৮২টি ভোটকেন্দ্রের ৪’শ ৫১টি কক্ষে ভোট গ্রহণ করা হবে।
কালিয়া উপজেলায় মোট ভোটার রয়েছে ১ লক্ষ ৬৬ হাজার ৯’শ ৮২ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৮৩ হাজার ৪’শ জন এবং মহিলা ভোটার ৮৩হাজার ৫’শ ৮২ জন। ৭০টি ভোটকেন্দ্রের ৪’শ ২৭টি কক্ষে ভোট গ্রহণ করা হবে।