নড়াইল পৌর প্রতিবন্ধী বিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাস উদ্বোধন

নড়াইল পৌর বিশেষ শিক্ষা প্রতিবন্ধী বিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাস উদ্বোধন করা হয়েছে।আজ বেলা সাড়ে ১১টায় উজিরপুর-তালেশ্বরী এলাকায় পৌর প্রতিবন্ধী বিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাস উদ্বোধন করা হয়।

এ উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো: ফকরুল হাসান।অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নড়াইল জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান নিজাম উদ্দিন খান নিলু।পৌর বিশেষ শিক্ষা প্রতিবন্ধী বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক মঞ্জুরুল হাসান পলাশের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা ক্রীড়া অফিসার মো: কামরুজ্জামান।অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন শিক্ষানুরাগী বিদ্যুৎ স্যানাল, জেনারেশন-২১ এর কর্মকর্তা মেহের নিগার,স্কুলের শিক্ষক মো: ফরহাদ হোসেন ও মো: লিমন মৃধা।আলোচনা সভা শেষে জেনারেশন-২১ এর পক্ষ থেকে শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়।

বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক মঞ্জুরুল হাসান পলাশ জানান, ২০১৪ সালে স্কুলটি প্রতিষ্ঠা করার পর শহরের ভওয়াখালী এলাকায় পাঠদান চালানো হচ্ছিল।এখন থেকে স্থায়ী ক্যাম্পাসে শিক্ষা কার্যক্রম পরিচালিত হবে। প্রতিবন্ধীদের বিনামূল্যে ফিজিওথেরাপী দেয়াসহ প্রথম শ্রেণী থেকে পঞ্চম শ্রেণী পর্যন্ত এ স্কুলে পাঠদান কার্যক্রম পরিচালিত হচ্ছে।বর্তমানে এ বিদ্যালয়ে প্রতিবন্ধী শিক্ষার্থীর সংখ্যা ২১৫ জন। খবর-বাসস

আজকের বাজার/আখনূর রহমান