প্রস্তুতি ম্যাচ আয়োজনে আশাবাদী বিসিবি

দুই ম্যাচ টেস্ট সিরিজ খেলার জন্য ইতিমধ্যে বাংলাদেশে পা রেখেছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। প্রথম টেস্টকে ঘিরে শুরু করে দিয়েছে অনুশীলনও। তবে মূল টেস্টের আগে দুই দিনের প্রস্তুতি ম্যাচ খেলার কথা থাকলেও মাঠ নিয়ে সমস্যা থাকায় খেলতে অনীহা দেখায় অজিরা।

আগামী ২২ ও ২৩ আগস্টের প্রস্তুতি ম্যাচ ফতুল্লায় আয়োজন করার কথা থাকলেও মাঠের ভিতর পানি জমার কারণে শুরুতে আগ্রহ দেখায়নি অজিরা। পরবর্তীতে অস্ট্রেলিয়ার এক পরিদর্শক দলকে বিকেএসপি মাঠের কথা জানালেও দূরের কারণে আপত্তি জানায় তারা।

তবে অজিরা মিরপুরে খেলতে আগ্রহ দেখালেও, তাঁদের প্রস্তাব ফিরিয়ে দেয় বিসিবি। তবে জানা গেছে ফতুল্লার মাঠের ভিতরের অবস্থার অনেকটা উন্নতি হয়েছে। প্রস্তুতি ম্যাচ আয়োজনে এখনো আশাবাদী বিসিবি। তবে ফতুল্লায় বৃষ্টির কারণে পানির দুর্গন্ধ থাকায় সেখানে খেলার আপত্তি জানায় অজিরা।

তবে প্রস্তুতি ম্যাচ আয়োজনের চেষ্টা করে যাচ্ছে বিসিবি। ২২ তারিখের আগেই মাঠকে পুরোদমে প্রস্তুত করার মিশনে নেমেছে কর্মীরা। প্রস্তুতি ম্যাচ আয়োজনের ব্যাপারে আশ্বস্ত করেন মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস, গ্রাউন্ডস কমিটির চেয়ারম্যান হানিফ ভুঁইয়া।

তারা বলেন, “প্রস্তুতি ম্যাচ নিয়ে অস্ট্রেলিয়ার পক্ষ থেকে এখনো পর্যন্ত কোন ধরনের নেতিবাচক বক্তব্য পাইনি আমরা। তবে ম্যাচ আয়োজনের জন্য সকল ধরনের প্রস্তুতি নেওয়া হচ্ছে।”

তবে ফতুল্লায় বৃষ্টির কারণে মাঠের আশপাশে গার্মেন্টস, বৃষ্টির পানি থেকে দুর্গন্ধ ছড়াচ্ছে। মূলত এটির কারণেই ফতুল্লায় খেলতে আপত্তি জানায় অজিরা। হানিফ ভূঁইয়া বলেন,

“এ পানির দুর্গন্ধ বিসিবি তো আর বন্ধ করতে পারবে না। জলাবদ্ধতায় পানি থেকে এ রকম দুর্গন্ধ সবসময়ই ছড়ায়। এর ওপর আমাদের কোনো হাত নেই।”

আজকের বাজার: সালি / ২০ আগস্ট ২০১৭