ফিলিপাইনে ফেরিতে আগুনে ১০ জনের প্রাণহানি

ফিলিপাইনের দক্ষিণাঞ্চলে বুধবার গভীর রাতে যাত্রীবাহী একটি ফেরিতে আগুন লেগে এতে অন্তত ১০ যাত্রীর প্রাণহানি হয়েছে। স্থানীয় এক কর্মকর্তা বৃহস্পতিবার এ কথা জানান।

প্রাথমিক এক প্রতিবেদনের উদ্ধৃতি দিয়ে, বাসিলান প্রদেশের দুর্যোগ হ্রাস ও ব্যবস্থাপনা অফিসের প্রধান নিক্সন অ্যালোঞ্জো স্থানীয় একটি রেডিওকে বলেন, সমুদ্রে ঝাঁপ দেওয়া সাতজন যাত্রী নিখোঁজ রয়েছে এবং অন্তত ১৯৫ যাত্রী ও ৩৫ জন ক্রুকে উদ্ধার করা হয়েছে। খবর সিনহুয়ার।

তিনি বলেন, উদ্ধারকারীরা জাহাজে চারটি মৃতদেহ খুঁজে পায় এবং ছয়জনকে জীবিত উদ্বার করেছে। আলোঞ্জো বলেন, পানিতে ঝাঁপ দেওয়া যাত্রীরা ডুবে মারা গেছে, আবার কেউ কেউ দগ্ধ হয়েছে বলে ধারনা করা হচ্ছে।

অ্যালোঞ্জো আরো জানান, এম/ভি লেডি মেরি জয় ফেরিটি জোলো থেকে জাম্বোয়াঙ্গা শহরের দিকে যাওয়ার পথে বুধবার রাত স্থানীয় সময় ১০টার দিকে বাসিলান প্রদেশের হাদজি মুহাম্মদ শহরের বালুক-বালুক দ্বীপের জলে পৌঁছলে সেটিতে আগুন ধরে যায়।

ফিলিপাইন কোস্ট গার্ড ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেছে, তারা অনুসন্ধান ও উদ্ধার অভিযানে সহায়তায় কর্মী ও জাহাজ মোতায়েন করেছে। তবে তারা হতাহতের বিষয়ে বিস্তারিত জানায়নি। খবর-বাসস

আজকের বাজার/আখনূর রহমান