ফ্রান্সে মহানবীর ব্যঙ্গচিত্র, খুলনায় বিক্ষোভ

ফরাসি পত্রিকা শার্লি এবদো কর্তৃক প্রকাশিত মহানবী হজরত মুহাম্মদকে (সা.)  নিয়ে ব্যঙ্গাত্মক কার্টুন ফরাসি সরকারের মাধ্যমে প্রদর্শনের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে খুলনায় বিক্ষোভ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বাংলাদেশ জাতীয় মুফাসসির পরিষদ, খুলনা মহানগরী উদ্যোগে সোমবার দুপুরে শিববাড়ির মোড়ে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, ফ্রান্স সরকারের সহযোগিতায় বহুল সমালোচিত ম্যাগাজিন শার্লি এবদো কর্তৃক বিশ্ব মানবতার শান্তির দূত মহানবী হযরত মুহাম্মদ (সা.) এর কার্টুন প্রচার করে মুসলিম উম্মাহর হৃদয়ে রক্তক্ষরণ ঘটিয়েছে। বাক স্বাধীনতার নামে এমন জঘন্যতম অন্যায় কোনোভাবেই মেনে নেয়া যায় না। বিশ্বনবীর অবমাননার ঘটনা অসভ্যতাকেও হার মানিয়েছে। মুসলিমরা শান্তিতে বিশ্বাসী। কিন্তু তার মানে এই নয় যে, মুসলিমদের জীবনের চেয়েও প্রিয় মহানবী হজরত মুহাম্মদকে (সা:) অবমাননা করলে চুপ থাকব, বরং সুশৃঙ্খল পন্থায় এর প্রতিবাদ জানানো প্রতিটি মুসলমানেরই ঈমানের দাবি।

বাংলাদেশ জাতীয় মুফাসসির পরিষদ, খুলনা মহানগরী সভাপতি অধ্যক্ষ মাওলানা এ এফ এম নাজমুস সউদের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ জাতীয় মুফাসসির পরিষদের কেন্দ্রীয় সভাপতি প্রখ্যাত আলেমেদ্বীন মুহাদ্দিস মাওলানা আমিরুল ইসলাম বেলালী। বিশেষ অতিথি ছিলেন খুলনা বিভাগীয় সভাপতি অধ্যাপক মাওলানা তৈয়েবুর রহমান ও বিভাগীয় সেক্রেটারি মাওলানা গোলজার হোসাইন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন মাওলানা মিজানুর রহমান জিহাদী, মোল্লা হুসাইন বিন আমজাদ, মাওলানা গাজী আজিজুল ইসলাম, হাফেজ মাওলানা দেলোয়ার হুসাইন ই প্রমুখ।