বিএনপি সংসদ নির্বাচনে অংশ নিবে: বাণিজ্যমন্ত্রী

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, নির্ধারিত সময়ে ১১তম জাতীয় সংসদের নির্বাচন অনুষ্ঠিত হবে। দেশের সকল দল এ শান্তিপূর্ণ ও গ্রহণযোগ্য নির্বাচনে অংশ নিবে । দেশের সংবিধান মোতাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনেই নির্বাচনে বিএনপিও অংশগ্রহণ করবে। নির্বাচন কমিশনের উপর সরকারের কোন হস্তপে থাকবে না।
১৩ জানুয়ারি শনিবার ঢাকার এফডিসি মিলনায়তনে ডিবেট ফর ডেমোক্রেসি ও এটিএন বাংলার যৌথ আয়োজনে বিশ্ববিদ্যালয়ের শিার্থীদের অংশগ্রহণে ‘নির্বাচন কমিশনের প্রতি জনগণের আস্থা বেড়েছে’ শীর্ষক ইউসিবি পাবলিক পার্লামেন্ট জাতীয় বিতর্ক প্রতিযোগিতার গ্রান্ড ফাইনাল ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।
মন্ত্রী বলেন, বিগত জাতীয় সংসদের নির্বাচনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আপ্রাণ চেষ্টা করেছিলেন দেশের সকল দলের অংশগ্রহণ নিশ্চিত করতে। সে সময় বিএনপি নেত্রীর দেওয়া ৭২ ঘন্টার আলটিমেটামের মধ্যে তিনি বিএনপি নেত্রীকে ফোন করে আলোচনায় অংশগ্রহণের আমন্ত্রণ জানিয়েছিলেন। গুরুত্বপূর্ণ মন্ত্রণালয় ছেড়ে দেওয়ার প্রস্তাব দেন। বাংলাদেশ আওয়ামীলীগ সমঝোতার মাধ্যমে নির্বাচন করতে চেয়েছিল। বিএনপি নেত্রীর দেওয়া শর্ত যথাসময়ে মানার পরও তারা নির্বাচনে অংশ না নিয়ে ধ্বংসাত্বক কাজে লিপ্ত হয়।
সভাপতির বক্তব্যে হাসান আহমেদ চৌধুরী কিরণ বলেন, বর্তমান সরকার দেশে প্রচলিত সংবিধান মোতাবেক যথাসময়ে নির্বাচন অনুষ্ঠানের ঘোষণা দিয়েছে। অপরদিকে বিএনপিসহ তাদের সহযোগি দলগুলো বলছে কোন দলীয় সরকার মতায় থাকলে নির্বাচন সুষ্ঠু হবে না। দেশের মানুষ সকল দলের অংশগ্রহণমূলক নির্বাচন চায়। নির্বাচন কমিশনের প্রতি রাজনৈতিক দল ও জনগণের আস্থা থাকা একান্ত প্রয়োজন।

প্রতিযোগিতায় দেশের ৩২ টি সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয় অংশগ্রহণ করে। প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়ে ২ লাখ টাকা জিতে নেয় বিতর্কের সরকারি দল ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি এবং রানার-আপ হয়ে ১ লাখ টাকা জিতে নেয় বিজিএমইএ ইউনিভার্সিটি অব ফ্যাশন অ্যান্ড টেকনোলজি।
ডিবেট ফর ডেমোক্রেসি’র চেয়ারম্যান হাসান আহমেদ চৌধুরী কিরণের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এটিএন বাংলা এবং এটিএন নিউজের চেয়ারম্যান ড. মাহফুজুর রহমান এবং ইউনাইটেড কমর্সিয়াল ব্যাংকের সাবেক চেয়ারম্যান এম এ সবুর।
আজকের বাজার : এসএস / ওএফ/ ১৩ জানুয়ারি ২০১৮।