বিএনপি সব গণতান্ত্রিক প্রতিষ্ঠান ধ্বংস করতে চায়: কামরুল ইসলাম

বিএনপি সব গণতান্ত্রিক প্রতিষ্ঠান ধ্বংস করার জন্য উঠেপড়ে লেগেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম।

বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আজরোববার জাতীয় প্রেসক্লাবে সম্মিলিত আওয়ামী সাংস্কৃতিকজোট আয়োজিত অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

কামরুল ইসলাম বলেন, ‘বিএনপি ও জামায়াত এবং তাদের সমমনা কিছু দল নির্বাচন বানচালের ষড়যন্ত্র করছে। তারা নির্বাচন কমিশনকে মানে না। তারা বাংলাদেশে অনির্বাচিত সরকার আনতে চায়। বিএনপি সব গণতান্ত্রিক প্রতিষ্ঠান ধ্বংস করার জন্য উঠেপড়ে লেগেছে।’

তিনি বলেন, বিএনপিযে খেলায় নেমেছে তাতে তারা সফল হবে না। দেশ যখন এগিয়ে যাচ্ছে, সে মুহূর্তে দেশকে পেছনের দিকে নেয়ার ষড়যন্ত্র করছে তারা।

বিএনপিকে সন্ত্রাসের পথ পরিহার করার আহ্বান জানিয়ে কামরুল ইসলাম বলেন, কোনোভাবেই সন্ত্রাসী কর্মকান্ড বরদাশত করা হবে না। জনগণকে সঙ্গে নিয়ে এসব কর্মকান্ড প্রতিহত করা হবে।

তিনি বলেন, সব দলের অংশগ্রহণে সুষ্ঠু নির্বাচন করতে চায় সরকার। সংবিধান অনুযায়ী আগামী জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনের একদিন আগেও এই সরকার পদত্যাগ করবে না। অহেতুক আন্দোলন করে কোনো লাভ নেই।

সংগঠনের সভাপতি নিয়ার মোহাম্মদ খানের সভাপতিত্বে সভায় ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য মুকুল চৌধুরী, মহানগর দক্ষিণ আওয়ামী লীগনেতা শহিদুল ইসলাম মিলন ও আবুল কালাম আজাদ প্রমুখ বক্তব্য রাখেন। খবর-বাসস

আজকের বাজার/আখনূর রহমান