বিওতে রাইট শেয়ার প্রেরণ করেছে ন্যাশনাল পলিমার

পুঁজিবাজারে তালিকাভুক্ত ন্যাশনাল পলিমার ইন্ডাস্ট্রিজের রাইট শেয়ার শেয়ারহোল্ডারদের বেনিফিশিয়ারি ওনার্স (বিও) হিসাবে প্রেরণ করা হয়েছে।  ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, কোম্পানিটির রাইট শেয়ার রোববার (২৮ ফেব্রুয়ারি) শেয়ারহোল্ডারদের বিও হিসাবে প্রেরণ করা হয়েছে।

এর আগে ২৪ জানুয়ারি শুরু হয়ে ৮ ফেব্রুয়ারি পর্যন্ত কোম্পাটির রাইট শেয়ারের আবেদন জমা নেয়া হয়। আর এ সংক্রান্ত রেকর্ড ডেট ছিল ৭ জানুয়ারি।

পুঁজিবাজার থেকে ৫৪ কোটি ৭৩ লাখ ৭৭ হাজার ৫১০ টাকা উত্তোলন করার জন্য ন্যাাশনাল পলিমার ১আর:১ অনুপাতে মোট ৩ কোটি ৬৪ লাখ ৯১ হাজার ৮৩৪টি রাইট শেয়ার ইস্যু করে। কোম্পানিটি ৫ টাকা প্রিমিয়ামসহ প্রতিটি শেয়ারে ১৫ টাকা করে নিয়েছে।

ন্যাশনাল পলিমারের উৎপাদন ক্ষমতা বাড়ানোর লক্ষ্যে জমি ক্রয় ও উন্নয়ন, মূলধনী যন্ত্রপাতি আমদানি, কার্যকরি মূলধন সংগ্রহ ও ব্যাংক ঋণ পরিশোধের লক্ষ্যে রাইট শেয়ার ইস্যু করবে।

রাইটস শেয়ার ডকুমেন্ট অনুযায়ী, ২০১৯ সালের ৩০ জুন সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (পূণ:মূল্যায়নসহ) দাঁড়িয়েছে ৩৮.৯৮ টাকায়। ওই অর্থবছরে শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ৪.২৫ টাকা।

কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে নিয়োজিত রয়েছে এএএ ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্টস লিমিটেড।

গত ১৫ ডিসেম্বর নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৭৫৩তম সভায় কোম্পানিটির রাইট শেয়ার ইস্যুর অনুমোদন দেয়া হয়।